নিজস্ব প্রতিবেদক

সকাল-সন্ধ্যা হরতাল আজ পুলিশি তৎপরতার মধ্যেই নগরে জামায়াতের বিক্ষোভ

পুলিশের তৎপরতার মধ্যেই গতকাল বুধবার নগরের ব্যস্ততম এলাকায় প্রকাশ্যে বিক্ষোভ মিছিল করেছেন জামায়াতে ইসলামী ও ছাত্রশিবিরের নেতাকর্মীরা। আজ বৃহস্পতিবার আহূত হরতালের সমর্থনে দলটির নেতাকর্মীরা
এ বিক্ষোভ করেন।
দলের আমির, নায়েবে আমির ও সেক্রেটারি জেনারেলসহ শীর্ষ ৮ নেতাকে গ্রেফতারের প্রতিবাদে এবং তাদের মুক্তির দাবিতে সারাদেশে আজ সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জামায়াত ইসলামী। তারই সমর্থনে গতকাল চট্টগ্রাম মহানগরের বিভিন্ন থানায় মিছিল বের করেন জামায়াত-শিবিরের নেতাকর্মীরা।
হরতালের
সমর্থনে জামায়াতে ইসলামীর বিক্ষোভ মিছিলকে ঘিরে গতকাল সকাল থেকে নগরীর বিভিন্ন স’ানে সতর্ক অবস’ান নেয় পুলিশ। কিন’ পুলিশের বেড়াজালের মধ্যেও রাস্তায় নেমে আসেন জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। নগরীর ব্যস্ততম বহদ্দারহাট মোড়, চকবাজার, বাকলিয়া এবং ইপিজেড এলাকায় মিছিল করেন তারা।
নগর জামায়াতের প্রচার সম্পাদক মুহাম্মদ উল্লাহ গতকাল সুপ্রভাত বাংলাদেশকে বলেন, ‘হরতালে যা যা করার, আমাদের নেতাকর্মীরা তাই করবে। পুলিশের বাধা উপেক্ষা করে নগরীতে হরতালের সমর্থনে আমরা মিছিল ও পিকেটিং করবো।’
এদিকে আজকের হরতালে বিশৃঙ্খলা ঠেকাতে মাঠে থাকবে পুলিশ ও র্যাব। হরতালে নগরীতে অতিরিক্ত দুই হাজার পুলিশ মোতায়েন থাকবে বলে সিএমপি সূত্রে জানা গেছে।
সিএমপির জনসংযোগ কর্মকর্তা জানিয়েছেন, হরতালে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগসহ যেকোনো অসি’তিশীল পরিসি’তি মোকাবেলায় পুলিশ প্রস’ত থাকবে।