‘সকল ধর্মের মর্মবাণী মানবকল্যাণ’

রাউজান আদ্যাপীঠের সভা

নির্বাচনে এবিএম ফজলে করিম চৌধুরীকে পুনরায় সংসদ সদস্য পদে মনোনয়ন দেয়ার জন্য কেন্দ্রীয় নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুন্যালের (বাংলাদেশ) প্রসিকিউটর আ্যাডভোকেট রানা দাশগুপ্ত। তিনি আরো বলেন, রাউজানে আইনশৃঙ্খলা থেকে শুরু করে সকল ধর্মের মানুষের নিজ নিজ ধর্মানুষ্ঠান পালন এবং সার্বিক বৈপ্লবিক উন্নয়ন কর্মকান্ডে অসাধারণ ভূমিকা রেখেছেন।
১৫ ডিসেম্বর শ্রীশ্রী অন্নদাঠাকুরের ১২৭তম আবির্ভাব উপলক্ষে চট্টগ্রামের রাউজান আদ্যাপীঠে ধর্মীয় আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিন দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন করেন কলকাতা দক্ষিণেশ্বর আদ্যাপীঠ রামকৃষ্ণ সংঘের সাধারণ সম্পাদক কাম ট্রাস্টি ব্রহ্মচারী মুরাল ভাই। সভায় প্রধান অতিথি ছিলেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি।
তিনি বলেন, সকল ধর্মের মর্ম বাণী মানুষের কল্যাণ করা। রাউজান আদ্যাপীঠে ধর্মাচরণের পাশাপাশি আত্মমানবতার সেবায় জনকল্যাণমূলক প্রকল্পের কর্মকান্ড দেশে অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে। তিনি রাউজান আদ্যাপীঠের উন্নয়নে সার্বিক সহযোগিতা দানের আশ্বাস দেন।
স্বাগত বক্তব্য রাখেন শ্রীশ্রী অন্নদা ঠাকুর আদ্যাপীঠ রামকৃষ্ণ সংঘ রাউজানের সাধারণ সম্পাদক শ্যামল কুমার পালিত।
অন্নদা ঠাকুর আদ্যাপীঠ রামকৃষ্ণ সংঘ রাউজানের সভাপতি দীলিপ কুমার মজুমদারের সভাপতিত্বে এবং কাঞ্চন তালুকদার ও প্রবীর পালের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিল্পপতি সুকুমার চৌধুরী, হিন্দু ফাউন্ডেশনের চেয়ারম্যান দুলাল কান্তি মজুমদার, কলকাতা দক্ষিণেশ্বর আদ্যাপীঠের সহ-সাধারণ সম্পাদক ব্রহ্মচারী বিবেক ভাই, সিউজের সহ-সভাপতি নিরুপম দাশগুপ্ত, মান্না বিশ্বাসপ প্রমূখ। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এর আগে স্থানীয় সাংসদের নিজস্ব অর্থায়নে ৭ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত আদ্যাপীঠ মন্দির সড়ক উদ্বোধন করেন এবিএম ফজলে করিম চৌধুরী এমপি, ব্রহ্মচারী মুরাল ভাইসহ অতিথিবৃন্দ। বিজ্ঞপ্তি