শোকসভায় বক্তারা অধ্যাপক শ্যামল বিশ্বাস ছিলেন আদর্শবান শিক্ষক

বিজ্ঞপ্তি

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)’র প্রাক্তন উপাচার্য এবং বরেণ্য শিড়্গাবিদ অধ্যাপক ড. প্রকৌশলী শ্যামল কানিত্ম বিশ্বাস স্মরণে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি), চট্টগ্রাম কেন্দ্রের উদ্যোগে কেন্দ্রের সেমিনার কড়্গে এক শোকসভার আয়োজন করা হয়। আইইবি, চট্টগ্রাম কেন্দ্রের চেয়ারম্যান অধ্যাপক ড. প্রকৌশলী মোহাম্মদ রফিকুল আলম’র সভাপতিত্বে এবং সম্মানী সম্পাদক প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক এর সঞ্চালনায় অনুষ্ঠিত শোকসভায় বক্তারা বলেন, অধ্যাপক ড. প্রকৌশলী শ্যামল কানিত্ম বিশ্বাস সত্যিকার অর্থে একজন ছাত্রবান্ধব শিড়্গক ছিলেন। তাঁর ছাত্র-ছাত্রীদের সাথে তাঁর আচরণ ছিল অতুলনীয়।

বক্তারা বলেন, আজ তথ্য প্রযুক্তি ও প্রকৌশল শিড়্গার যে উন্নয়ন এবং প্রসার ঘটেছে প্রায় তিনযুগ আগে তিনি তাঁর পূর্বাভাস দিয়েছিলেন।

বক্তারা আরো বলেন, অধ্যাপক প্রকৌশলী শ্যামল কানিত্ম বিশ্বাস মনে প্রাণে একজন আদর্শবান ও প্রকৃত শিড়্গকের মডেল হিসেবে সকলের কাছে শ্রদ্ধা ও সম্মানের পাত্র ছিলেন।

শোকসভায় বক্তব্য রাখেন কেন্দ্রের ভাইস-চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার সেন, প্রকৌশলী জ.স.ম বখতেয়ার, প্রকৌশলী এম. আলী আশরাফ, পিইঞ্জ., প্রকৌশলী মোহাম্মদ হারম্নন, প্রকৌশলী মনজারে খোরশেদ আলম, প্রকৌশলী সাদেক মোহাম্মদদ চৌধুরী, প্রকৌশলী এ. এস. এম. নাসিরম্নদ্দিন চৌধুরী, পিইঞ্জ., প্রকৌশলী এম. এ. রশীদ, প্রকৌশলী উদয় শেখর দত্ত, প্রকৌশলী এস. এম. শহিদুল আলম, নগর পরিকল্পনাবিদ প্রকৌশলী সুভাষ চন্দ্র বড়ুয়া ও প্রকৌশলী খোরশেদ উদ্দিন বাদল প্রমুখ।