পেনিনসুলা চিটাগং লিমিটেড

শেয়ার হোল্ডারদের জন্য পাঁচ শতাংশ লভ্যাংশ

নিজস্ব প্রতিবেদক
Untitled-1

শেয়ার হোল্ডারদের জন্য গত ২০১৬-১৭ অর্থবছরের পাঁচ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারের অন্তর্ভুক্ত প্রতিষ্ঠান ‘দি পেনিনসুলা চিটাগং লিমিটেড’। নগরীর চিটাগং ক্লাব অডিটোরিয়ামে বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত ১৫তম সাধারণ সভায় এই লভ্যাংশ অনুমোদন দেয়া হয়।
কোম্পানির সচিব মোহাম্মদ নুরুল আজিমের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন চেয়ারম্যান মাহাবুব উর রহমান।
পরে লভ্যাংশ ঘোষণা দিয়ে কোম্পানির চেয়ারম্যান মাহাবুব উর রহমান জানান, কর্ণফুলি নদী ও ট্যানেলের পাশে একটি হোটেল নির্মাণ করবে পেনিনসুলা চিটাগং লিমিটেড কর্তৃপক্ষ।
এ সময় তিনি বলেন, ‘নতুন প্রতিষ্ঠিত হোটেলগুলো অসম প্রতিযোগিতায় অবতীর্ণ হচ্ছে। এসব হোটেল স্বল্পমূল্যে সেবা দিয়ে গ্রাহকদের আকর্ষণ করছে। এর ফলে আমাদেরকেও সেবা দেওয়ার ক্ষেত্রে মূল্য কমাতে হচ্ছে।’
গতকালের সাধারণ সভায় উপস্থিত শেয়ার হোল্ডারদের সম্মতিক্রমে ২০১৬-১৭ অর্থবছরের বার্ষিক হিসাব বিবরণী, সংশ্লিষ্ট নিরীক্ষার প্রতিবেদন, পরিচালকমণ্ডলীর বার্ষিক প্রতিবেদন গ্রহণ ও অনুমোদন, কোম্পানির আর্টিক্যালস অব অ্যাসোসিয়েসন অনুযায়ী মাহবুব-উর-রহমান ও বিলকিস আরশাদের পর্যায়ক্রমে অবসর গ্রহণ ও পুনঃনির্বাচনের যোগ্য বিবেচিত হওয়া, মেসার্স হোসেন ফরহাদ অ্যান্ড কোং চার্টাড অ্যাকাউন্টেন্সি ফার্মকে ৩ লাখ ৪৫ হাজার (ভ্যাটসহ) টাকা সম্মানীতে নিয়োগ প্রদানসহ চারটি এজেন্ডা পাশ হয়।
সাধারণ সভার মঞ্চে আরো উপস্থিত ছিলেন- কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা তাহসিন আরশাদ, পরিচালক আয়শা সুলতানা, বিলকিস আরশাদ, স্বতন্ত্র পরিচালক ডক্টর ফসিউল আলম, ডা. শেখ মুহাম্মদ শফিউল আজম প্রমুখ।
সভায় শেয়ার হোল্ডারদের পক্ষ থেকে বক্তব্য রাখেন বিশ্বজিৎ ঘোষ, কবির আহমদ চৌধুরী, হীরালাল বণিক, আব্দুল ওহাব, মো. নজরুল ইসলাম, কামাল উদ্দিন, সেলিম চৌধুরী, মহিউদ্দিন শামীম, শাহ আলম বাবু প্রমুখ।
উল্লেখ্য, এর আগে ২০১৫-২০১৬ অর্থবছরে শেয়ার হোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল দি পেনিনসুলা চিটাগং লিমিটেড।