শেষ আটে ম্যানসিটি ও অ্যাতলেতিকো

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি ও অ্যাতলেতিকো মাদ্রিদ। ঘরের মাঠে দ্বিতীয় লেগের খেলায় ডায়নামো কিয়েভের বিপক্ষে গোলশূন্য ড্র করলেও ৩-১ এগ্রিগেটে শেষ আট নিশ্চিত করে সিটিজেনরা। খবর বাংলানিউজ’র।
অন্যদিকে নেদারল্যান্ডসদের পিএসভির সঙ্গে দুই লেগ মিলিয়ে গোলশূন্য ম্যাচটি টাইব্রেকারে ৮-৭ ব্যবধানে জিতে নেয় অ্যাতলেতিকো।
ইউক্রেনের ক্লাব ডায়নামোর মাঠে ৩-১ গোলের জয়ে আগেই কোয়ার্টারে এক পা দিয়ে রাখে ম্যানসিটি। তাই ফিরতি পর্বের ম্যাচে অনেকটা নির্ভারই ছিল ম্যানুয়েল পেলেগ্রিনির শিষ্যরা। টুর্নামেন্টে টিকে থাকতে ভিজিটরদের সব প্রচেষ্টাই ভেস্তে যায়। আর ফেভারিট তকমা নিয়ে খেললেও আগুয়েরো-স্টার্লিংরা তো গোলের দেখাই পাননি। তাই শেষ পর্যন্ত প্রথম লেগের ফলাফলেই ম্যাচের নিষ্পত্তি ঘটে।
ম্যানসিটির পথ ধরে স্বাগতিক অ্যাতলেতিকোও গোলক্ষরায় ভোগে। তার ওপর পিএসভির মাঠে প্রথম লেগের ম্যাচটিও ছিল গোলশূন্য ড্র। তাই ভিসেন্তে কালদেরন স্টেডিয়ামে বল জালে জড়ালেই অ্যাওয়ে গোলের সুবিধা নিত ভিজিটররা। তাই দিয়েগো সিমিওনের ওপর একটা বাড়তি চাপ তো ছিলই।
তবে গোল না পেলেও নির্ধারিত নব্বই মিনিট সহ অতিরিক্ত ত্রিশ মিনিট গোলবার নিরাপদ রাখেন অ্যাতলেতিকো গোলরক্ষক জ্যান ওবলাক। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। পেনাল্টি শুটআউটে আর সমর্থকদের হতাশ করেনি স্বাগতিকরা। টানা আটটি শটেই লক্ষভেদ করে জয়োল্লাসে মাতেন ফার্নান্দো তোরেসরা। পিএসভির হয়ে অষ্টম পেনাল্টি কিকটি মিস করেন ডাচ স্ট্রাইকার লুসিয়ানো নার্সিং।
অ্যাতলেতিকো, ম্যানসিটি ছাড়া ইতোমধ্যেই শেষ আট নিশ্চিত করেছে পিএসজি, উলফসবার্গ, বেনফিকা ও রিয়াল মাদ্রিদ।
বুধবার (১৬ মার্চ) রাতে নির্ধারিত হবে বাকি দুই দল। ভিন্ন ম্যাচে বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ২টায় ন্যু ক্যাম্পে বার্সেলোনা-আর্সেনাল ও অ্যালিয়াঞ্জ অ্যারেনায় বায়ার্ন মিউনিখ-জুভেন্টাস ম্যাচটি শুরু হবে। প্রথম লেগ শেষে ২-০ গোলে এগিয়ে বার্সা। আর জুভিদের মাঠে ২-২ গোলে ড্র করে জার্মান জায়ান্টরা।

আপনার মন্তব্য লিখুন