শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা

পাকিস্তানের চেয়ে বাংলাদেশ অনেক এগিয়ে : মোদি

সুপ্রভাত ডেস্ক

আর্থ-সামাজিক উন্নয়নে বাংলাদেশ পাকিস্তানের চেয়ে অনেক এগিয়ে রয়েছ বলে মন্তব্য করেছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর এই উল্লেখযোগ্য সাফল্য অর্জনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেছেন তিনি। গতকাল সোমবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে ৩০ মিনিটের এক বৈঠকে শেখ হাসিনার প্রশংসা করেন মোদি বলেন, ‘আর্থ-সামাজিক উন্নয়নে বাংলাদেশ পাকিস্তানের চেয়ে অনেক এগিয়ে রয়েছে।’ খবর বাংলাট্রিবিউনের।
ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আমন্ত্রণে তিনদিনের সফরে ভারতে অবস’ান করছেন সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সফরে তিনি আওয়ামী লীগের ২০ সদস্যের একটি প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন।
সফরের অংশ হিসেবে নরেন্দ্র মোদির সরকারি বাসভবনে এক বৈঠক করেন ওবায়দুল কাদের। সেসময় মোদি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানান। তিনি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রশংসা করে বলেন, ‘দেখুন, আপনার নেতৃত্বে দেশ কতটা এগিয়ে যাচ্ছে।’
এসময় রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় বাংলাদেশের প্রশংসা করেন মোদি। তিনি বলেন, তারা এই সংকটের সমাধান চান। তিস্তা চুক্তি নিয়েও সৃষ্ট সংকট সমাধানের চেষ্টা করছে উল্লেখ করে বলেন, খুব শিগগিরই সমাধান আসবে।
বৈঠকে মোদির সঙ্গে উপসি’ত ছিলেন ভারতের জাতীয় নিরাপত্তা পরিমর্শক অজিত দোভাল, পররাষ্ট্র সচিব বিজয় কে গোখালে, বাংলাদেশ ও মিয়ানমার বিয়ষক যুগ্ম সচিব শ্রীপ্রিয়া রঙ্গানথান ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রা রাভিস কুমার।
নরেন্দ্র মোদিকে এই আমন্ত্রণের জন্য ধন্যবাদ জানান ওবায়দুল কাদের। সেসময় তারা সঙ্গে উপসি’ত ছিলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য পিয়ুস কান্তি ভট্টাচার্যম যুগ্ধ সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমা, ভারতে নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনার সৈয়দ মুয়াজ্জেম আলি।