প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে কর্মশালায় ড. অনুপম সেন

শুধু শিক্ষাদান নয়, জ্ঞান সৃষ্টিও বিশ্ববিদ্যালয়ের কাজ

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে আয়োজিত কর্মশালায় বক্তব্য রাখছেন ড. অনুপম সেন
প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে আয়োজিত কর্মশালায় বক্তব্য রাখছেন ড. অনুপম সেন

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বলেন, শুধু শিক্ষা প্রদান নয়, জ্ঞান সৃষ্টি করাও বিশ্ববিদ্যালয়ের কাজ। যখন বিশ্ববিদ্যালয় ছিল না, তখনও জ্ঞান সৃষ্টি হয়েছে, কতোকিছু আবিষ্কৃত হয়েছে, পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রবর্তিত হওয়ার পরে সে-সবকিছু বিশ্ববিদ্যালয়ের কারিকুলামের অন্তর্ভুক্ত হয়েছে। এখনও সৃষ্টি হচ্ছে নানা বিষয় এবং পদার্থ, রসায়ন, অর্থনীতি, সমাজবিজ্ঞান, সাহিত্য প্রভৃতিতে সৃষ্টি হচ্ছে নানা জ্ঞান। সময় ও সমাজের চাহিদা অনুসারে কারিকুলাম পরিবর্তিত হতে পারে বিধায় সৃষ্ট এসব নতুন নতুন বিষয় এবং জ্ঞানও বিশ্ববিদ্যালয়ে শিক্ষা দেয়া হচ্ছে।
২০ সেপ্টেম্বর নগরীর প্রবর্তক মোড়স্থ প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে আইকিউএসি প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে অনুষ্ঠিত এসএ রিপোর্ট রাইটিং, ডাটা এনালাইসিস অ্যান্ড ডকুমেন্টেশন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি শিক্ষার মান উন্নয়নের ব্যাপারে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে কর্মশালায় আলোচনার ব্যাপারে সন্তুষ্টি প্রকাশ করেন।
কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বিজনেস অনুষদের অধ্যাপক অমল ভূষণ নাগ।
প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির ডিরেক্টর প্রফেসর ড. তৌফিক সাঈদের সভাপতিত্বে সকাল ৯.৩০ টা থেকে দিনব্যাপী অনুষ্ঠিত কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসির অ্যাডিশনাল ডিরেক্টর রফিকুল ইসলাম। এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার ইঞ্জিনিয়ার মো. আবু তাহের, বিজনেস অনুষদের সহকারী ডিন মো. মঈনুল হক, তড়িৎ প্রকৌশল বিভাগের চেয়ারম্যান ইফতেখার মনির, আইন বিভাগের চেয়ারম্যান তানজিনা আলম চৌধুরী, ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান সুজন কান্তি বিশ্বাস, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান ফারজানা ইয়াসমিন চৌধুরী, মার্কেটিং বিভাগের চেয়ারম্যান সাদিয়া আকতার প্রমুখ এবং সকল বিভাগের এসএ কমিটির সদস্যবৃন্দ।
কর্মশালা পরিচালনা করেন রিসোর্স পার্সন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি-র অ্যাডিশনাল ডিরেক্টর অধ্যাপক ড. আশরাফুল আলম।
এতে অংশগ্রহণকারী শিক্ষকদের উদ্দেশ্যে মোটিভেশন, ফরমেট অ্যান্ড সিগনিফিকেন্স অফ সেল্ফ অ্যাসেসমেন্ট রিপোর্ট (এসএআর), ডাটা এনালাইসিস অ্যান্ড প্রেজেন্টেশন ফর এসএআর, ওপেন ডিসকাসন অ্যান্ড স্পেসিফিক প্রবলেম অরিয়েন্টেড সলিউশন প্রভৃতি গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করা হয়।
কর্মশালা শেষে রিসোর্স পার্সন ড. আশরাফুল আলমের হাতে ক্রেস্ট তুলে দেন উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন। বিজ্ঞপ্তি