‘রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার ২০০৯’ এ শিশু চিত্রাংকন প্রতিযোগিতা

শিশুদের মেধা বিকাশে সুন্দর পরিবেশ তৈরি করতে হবে

বিজ্ঞপ্তি

‘রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার ২০০৯’ এর ২য় দিন গতকাল সকাল ৮ টায় রেডিসনের আঙ্গিনা শিশুদের পদচারণায় মুখরিত হয়ে উঠে। ফেয়ারের ২য় দিন সকাল ১০ টায় হোটেল রেডিসন বস্নু চট্টগ্রাম বে-ভিউ এর মোহনা বলরম্নমে রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার ২০১৯ উপলড়্গে আরামিট গ্রম্নপ এর সৌজন্যে ৯ম বারের মতো শিশু চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়।
চিত্রাংকন প্রতিযোগিতায় চট্টগ্রামের সকল শিড়্গা প্রতিষ্ঠানের সাত শতাধিক ড়্গুদে চিত্রশিল্পীরা অংশগ্রহণ করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, এমপি।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ূম চৌধুরী।
বিচারক হিসেবে উপসি’ত ছিলেন বিশিষ্ট চিত্রশিল্পী আহমেদ নেওয়াজ, সুব্রত বড়-য়া রনী, বিশিষ্ট ডিজাইনার আইভি হাসান।
সভাপতির বক্তব্যে রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ূম চৌধুরী বলেন শিশুদের মেধা, সৃজনশীলতা বিকাশের জন্য চট্টগ্রামে রিহ্যাব ফেয়ার চলাকালীন ধারাবাহিকভাবে রিহ্যাব শিশু চিত্রাংকন আয়োজন করে আসছে।
অনুষ্ঠানের প্রধান অতিথি সামশুল হক চৌধুরী, এমপি বলেন, ‘শিশুরাই জাতির ভবিষ্যত, আগামী দিনে এই শিশুরাই দেশের নেতৃত্ব দিবে, সুতরাং শিশুদের মেধা বিকাশের জন্য আমাদেরই সুন্দর পরিবেশ তৈরি করে দিতে হবে’।
অনুষ্ঠানে আরো উপসি’ত ছিলেন রিহ্যাবের পরিচালক ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির কো-চেয়ারম্যান (১) আলহাজ্ব ইঞ্জিনিয়ার মো. দিদারম্নল হক চৌধুরী, পরিচালক ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির কো-চেয়ারম্যান (২) মাহবুব সোবহান জালাল তানভীর, চট্টগ্রাম রিজিওনাল কমিটির সদস্য রেজাউল করিম, আবদুলস্নাহ আল মামুন, মোরশেদুল হাসান, নাজিম উদ্দিন, ফেয়ার অর্গানাইজিং কমিটির সদস্য ইঞ্জিনিয়ার শেখ মো. নিজামুদ্দিন।
প্রতিবারের ন্যায় এবারও ২টি বিভাগে এবং ২টি নির্ধারিত বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ক শাখা. (২য় শ্রেণী হতে ৫ম শ্রেণী) বিষয়ঃ ‘আমার বাড়ি’, খ শাখা. (৬ষ্ঠ শ্রেণী হতে ৮ম শ্রেণী) বিষয়ঃ “স্মৃতিতে ৭১”।
ক শাখায় ১ম হয়েছে বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্রী সৈয়দা সুমাইয়া আফরোজ অহী। ২য় সেন্ট মেরিস স্কুলের ২য় শ্রেণীর ছাত্র আবদুল খালেক, ৩য় সহজ পাঠ ফুলকি স্কুলের ৩য় শ্রেণীর ছাত্র অভ্রনীল চৌধুরী, ৪র্থ বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্রী অহনা সেন মুপ্তা, ৫ম বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৩য় শ্রেণীর ছাত্রী সৈয়দা রোকাইয়া আফরোজ রাহী।
খ শাখায় ১ম হয়েছে তাহিয়া তাইজুম, ৭ম শ্রেণী, ডা. খাসত্মগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। ২য় হয়েছে বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী সামিয়া আহমেদ চৌধুরী, ৩য় বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী সিদরাতুল মুনতাহা তুবা, ৪র্থ বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী ওয়াসিফা নাওয়ার মুনা, ৫ম অপর্না চরণ সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ এর ৭ম শ্রেণীর ছাত্রী পূজা দাশ।
অনুষ্ঠানের প্রধান অতিথি প্রতিযোগিতায় উভয় শাখায় ১ম থেকে ৫ম স’ান অধিকারীদের হাতে সার্টিফিকেট ও ক্রেস্ট তুলে দেন।