শিল্পকলা একাডেমিতে বসন্ত উৎসব আজ

বিজ্ঞপ্তি

আজ ১৩ ফেব্রুয়ারি বিকাল ৫টায় জেলা শিল্পকলা একাডেমি চট্টগ্রামের আয়োজনে একাডেমির অনিরুদ্ধ মুক্তমঞ্চে বসন্ত উৎসব এর আয়োজন করা হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন। বর্ণাঢ্য এ আয়োজনে রয়েছে কথামালা, সঙ্গীত, আবৃত্তি ও নৃত্য পরিবেশনা।
অনুষ্ঠানে সর্বস্তরের সাংস্কৃতিককর্মী ও অনুরাগীদের উপসি’ত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে। বিজ্ঞপ্তি

জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা প্রদান অনুষ্ঠান
১৯ ফেব্রুয়ারি
বাংলাদেশের শিল্প ও সংস্কৃতির ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ প্রতি বছর প্রতিটি জেলায় গুণীজনদের শিল্পকলার বিভিন্ন শাখায় সম্মাননা জ্ঞাপন করার জন্য বাংলাদেশ শিল্পকলা একাডেমি ‘জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা’ প্রদান কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। তারই ধারাবাহিকতায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে ১৯ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৪টায় একাডেমির অনিরুদ্ধ মুক্তমঞ্চে চট্টগ্রামের বিশিষ্ট দশ গুণিজনকে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা- ২০১৭ ও ২০১৮ প্রদান করা হবে। জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা ২০১৭ প্রাপ্ত ব্যক্তিত্বরা হলেন কন্ঠসঙ্গীতে মৃণাল ভট্টাচার্য্য, নৃত্যকলায় মানসী দাশ তালুকদার, যন্ত্রসঙ্গীতে বাবুল জলদাস, লোকসংস্কৃতিতে মুহাম্মদ ইসহাক চৌধুরী ও নাট্যকলায় রবিউল আলম।
জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা ২০১৮ প্রাপ্ত ব্যক্তিত্বরা হলেন কন্ঠসঙ্গীতে অশোক সেনগুপ্ত, নাট্যকলায় অলোক কুমার ঘোষ পিন্টু, ফটোগ্রাফিতে শোয়েব ফারুকী, চারুকলায় অলক রায় ও আবৃত্তিতে ইন্দিরা চৌধুরী।
অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মেয়র আ.জ.ম নাছির উদ্দীন।
মূখ্য আলোচক থাকবেন একুশে পদকপ্রাপ্ত বরেণ্য ভাষাবিদ ও গবেষক ড. মাহবুবুল হক।
সভাপতিত্ব করবেন জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমি, চট্টগ্রামের সভাপতি মোহাম্মদ ইলিয়াস হোসেন।
উক্ত সম্মাননা অনুষ্ঠানে চট্টগ্রামের সকল সংস্কৃতিকর্মী ও সংস্কৃতি অনুরাগীদের উপসি’ত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।