শিক্ষার্থীদের সৃজনশীল কর্মকাণ্ডেসম্পৃক্ত হতে হবে

হাটহাজারী সেন্ট্রাল স্টুডেন্টস ফোরামের দুইযুগ পূর্তি উৎসব

বিজ্ঞপ্তি

হাটহাজারী সেন্ট্রাল স্টুডেন্টস ফোরাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই যুগ পূর্তি উৎসব শুক্রবার সাড়ে সকাল ১০টায় চবি সমাজ বিজ্ঞান অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস’ান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স’ায়ী কমিটির সভাপতি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি। অনুষ্ঠান উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং প্রক্টর প্রফেসর মোহাম্মদ আলী আজগর চৌধুরী।
প্রধান অতিথি বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে একাডেমিক শিড়্গার পাশাপাশি শিল্প-সাহিত্য-সংস্কৃতি চর্চার উন্মুক্ত স’ান। শিড়্গার্থীরা নিজেদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হলে এ সকল সৃজনশীল কর্মকা-ে যতবেশি সম্পৃক্ত করতে পারবে তারা ততবেশি লাভবান হবে।
তিনি বলেন, বিভিন্ন সূচকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এখন দেশের শীর্ষ বিশ্ববিদ্যালয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্যের সুযোগ্য ও দূরদর্শী নেতৃত্বে এ বিশ্ববিদ্যালয় জ্ঞান-গবেষণায় এগিয়ে চলেছে, এ ধারা অব্যাহত থাকলে আগামীতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিশ্বের শীর্ষ বিশ্ববিদ্যালয়ে পরিণত হবে।
উপাচার্য বলেন, হাটহাজারী সেন্ট্রাল স্টুডেন্টস ফোরাম এ অঞ্চলের একটি গর্বিত সংগঠন। এ সংগঠনের মর্যাদা-সুনাম অড়্গুণ্ন রাখতে তাদের আরও বেশি দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।
হাটহাজারী সেন্ট্রাল স্টুডেন্টস ফোরাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সভাপতি মো. সালাউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ শামীম, ফোরামের সাবেক সভাপতি মোহাম্মদ রাশেদ চৌধুরী, মোহাম্মদ সাকাওয়াত হোসেন এবং সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক জাবেদ ইকবাল চৌধুরী।
উক্ত ফোরামের সাধারণ সম্পাদক মো. তায়েব ইকবাল চৌধুরী ও সদস্য সায়কা রহমান এর পরিচালনায় অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিড়্গকবৃন্দ, চবি সহকারী প্রক্টরবৃন্দ, ফোরামের নেতৃবৃন্দ এবং সাধারণ সদস্যবৃন্দ উপসি’ত ছিলেন। অনুষ্ঠানে সংগঠনের পড়্গ থেকে অতিথিবৃন্দকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।