শহীদ রাউফুন বসুনিয়ার স্মরণ সভা

বিজ্ঞপ্তি

স্বৈরাচারবিরোধী আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র রাউফুন বসুনিয়ার ৩৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাউফুন বসুনিয়া স্মৃতি সংসদের উদ্যোগে ১৩ ফেব্রুয়ারি সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয় মহসিন হল সংলগ্ন বসুনিয়া তোরণ এ আবক্ষ মূর্তিতে শ্রদ্ধা নিবেদন ও সংলগ্ন মাঠে স্মরণ সভা অনুষ্ঠিত হয়।
রাউফুন বসুনিয়া স্মৃতি সংসদের সভাপতি অ্যাডভোকেট মো. হীরনের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্বদ্যিালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আখতারুজ্জামান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাহালুল মজনুন চুন্নু, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, রাকস’ুর সাবেক জি.এস জাহাঙ্গীর কবির রানা।
প্রধান অতিথি বলেন, বসুনিয়া যে মিছিলে শহীদ হয়েছিলেন সে মিছিলে আমিও অংশগ্রহণ করেছিলাম। ভাগ্যক্রমে আমি বেঁচে গিয়েছি, বসুনিয়া শহীদ হয়েছেন।
যে প্রাণশক্তি নিয়ে সেদিনের ছাত্রসমাজ স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করে জীবন উৎসর্গ করেছিল আজকে সে একই প্রেরণা নিয়ে বাংলাদেশকে জঙ্গিমুক্ত করতে উন্নততর এবং সমৃদ্ধির পথে নিয়ে যেতে বাংলাদেশ বিরোধী সকল শক্তির বিরুদ্ধে লড়াই করার জন্য তিনি ছাত্র সমাজের প্রতি আহবান জানান।
এ সময় অন্যদের মধ্যে উপসি’ত ছিলেন অ্যাডভোকেট এজাহার উল্ল্যাহ, অ্যাডভোকেট আশরাফুল ইসলাম জর্জ, শাখাওয়াত হোসেন, কেন্দ্রীয় যুবলীগ নেতা বদিউল আলম বদি, সমীর মহাজন লিটন প্রমুখ।