লম্পট পিতার জবানবন্দি

নিজস্ব প্রতিবেদক
Rafique-Hathazari(ctg)-rapi

হাটহাজারীতে ৯ ও ৬ বছর বয়সী দুই কন্যাকে ধর্ষণের দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারা জবানবন্দি দিয়েছে পাষণ্ড বাবা। হাটহাজারী থানাধীন নতুন পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।
গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এর সিনিয়র জজ হোসেন মোহাম্মদ রেজার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক এ জবানবন্দি দেয়া হয়। এর আগে তার স্ত্রীর দায়ের করা মামলায় মো. আবুল কালাম ওরফে রাজু ড্রাইভার (৪০) নামে ওই পাষণ্ড বাবাকে নতুন পাড়া থেকে আটক করে থানা পুলিশ। আদালত ধর্ষক বাবাকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে। রাজু পার্বত্য জেলা খাগড়াছড়ির মানিকছড়ি থানাধীন বোথাছড়ি এলাকার আবদুস সালামের ছেলে।
মামলার তদন্তকারী কর্মকর্তা হাটহাজারী থানার পুলিশ উপপরিদর্শক মো. খলিলুর রহমান জানান, প্রথম স্ত্রী থাকা সত্ত্বেও অভিযুক্ত আবুল কালাম ৪ মাস আগে নোয়াখালী জেলার মাইজদি থানা এলাকার তালাকপ্রাপ্ত এক
নারীকে বিয়ে করেন। এই নারীর সংসারে ৬ বছর বয়সী এক কন্যা সন্তান রয়েছে। প্রথম স্ত্রীর সাথে ছাড়াছাড়ি হয়ে গেলে সেই ঘরের ৯ বছরের মেয়েকে নিয়ে তারা হাটহাজারীর চিকনদন্ডী ইউনিয়নের নতুন পাড়া এলাকা বসবাস শুরু করেন আবুল কালাম।
গত সোমবার স্ত্রীর কর্মস’লে যাওয়ার সুযোগে সে তার ৯ বছর বয়সী কন্যাকে ধর্ষণ করে। রাতে মেয়ের কাছ থেকে ঘটনার বর্ণনা শুনে জিজ্ঞাসাবাদ করলে স্বামী রাজু ড্রাইভার স্ত্রীকে মারধর করে তালাকের ভয়ভীতি দেখায়। পরবর্তী দিন মঙ্গলবার আবার কর্মস’লে গেলে স্বামী ৪ মাস আগে বিয়ে করা স্ত্রীর ৬ বছরের কন্যাকেও ধর্ষণ করে। ওই রাতে উভয় মেয়েকে ধর্ষণের মতো ন্যক্কারজনক কাজের ভর্ৎসনা করলে স্বামী রাজু ড্রাইভার স্ত্রীকে পুনরায় মারধর করে।
সর্বশেষ গত বুধবার সন্ধ্যায় স্ত্রীর অনুপসি’তিতে স্বামী পূর্বের ন্যায় তার ৯ বছর বয়সী কন্যাকে পুনরায় ধর্ষণ করে। এ ঘটনায় গত বুধবার তার দ্বিতীয় স্ত্রী দুই কন্যাকে নিয়ে হাটহাজারী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে বুধবার মামলা (নম্বর-১৮) রুজু করেন।
এরপর গত বুধবার মধ্যরাতে হাটহাজারী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. জহির উদ্দিনের নেতৃত্বে ধর্ষক রাজু ড্রাইভারকে হাটহাজারীর উপজেলার নতুন পাড়া এলাকা থেকে আটক করা হয়। গতকাল বৃহস্পতিবার আদালতে সোপর্দ করা হলে সে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় কালাম।
রাজুর স্ত্রী কান্নাজড়িত কন্ঠে বলেন, এ পাশবিক ঘটনায় আমি লম্পট স্বামীর দৃষ্টান্তমূলক শাস্তি চাই। হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বেলাল উদ্দিন জাহাঙ্গীর ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, চট্টগ্রাম সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এর সিনিয়র জজ হোসেন মোহাম্মদ রেজার খাস কামরায় ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবিন্দ প্রদান করেছে ধর্ষক রাজু ড্রাইভার।