রোহিত-ধাওয়ানের সেঞ্চুরি বড় ব্যবধানে জিতলো ভারত

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

রোহিত শর্মা ও শিখর ধাওয়ান করলেন সেঞ্চুরি, দুই ওপেনার উপহার দিলেন দুইশ রানের জুটি। তাতে উড়ে গেল পাকিস্তান। এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে ৯ উইকেটে জিতেছে ভারত। ওয়ানডেতে এটাই উইকেটের দিক থেকে পাকিস্তানের বিপক্ষে তাদের সবচেয়ে বড় জয়। টুর্নামেন্টে দুই দলের প্রথম দেখায় ৮ উইকেটে জিতেছিল ভারত। খবর বিডিনিউজ’র।
দুবাইয়ে গতকাল শোয়েব মালিকের ফিফটিতে ভর করে ৭ উইকেটে ২৩৭ রান করে পাকিস্তান। দুই সেঞ্চুরির ওপর ভর করে ৬৩ রান বাকি থাকতে সেই রান পেরিয়ে যায় ভারত।
দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে দলকে ভালো শুরু এনে দিতে পারেনি টপ অর্ডার। ৫৮ রানের মধ্যে ফিরে যান টপ অর্ডারের তিন ব্যাটসম্যান। আগের দুই ম্যাচে শূন্য রানে ফেরা ওপেনার ফখর জামান এবার একটি করে ছক্কা-চারে ফিরেন ৩১ রান করে।
চতুর্থ উইকেটে মালিকের সঙ্গে সফরাজ আহমেদের ১০৭ রানের জুটিতে শুরুর ধাক্কা সামলে ঘুরে দাঁড়ায় পাকিস্তান। ৬৬ বল দুই চারে ৪৪ রান করা অধিনায়ককে ফিরিয়ে জুটি ভাঙেন কুলদীপ যাদব।
দলকে দুইশ রানে নিয়ে ফিরেন মালিক। জাসপ্রিত বুমরাহর বলে কট বিহাইন্ড হয়ে থামে ৯০ বলে দুটি ছক্কা আর চারটি চারে গড়া তার ৭৮ রানের ইনিংস।
এসেই ঝড় তুলেন আসিফ আলী। এক চার আর দুই ছক্কায় ফিরে যান
৩০ রান করে। শেষের দিকে কেউ মেটাতে পারেননি পরিসি’তির দাবি। পাকিস্তান থামে আড়াইশ রানের আগেই। ভারতের বুমরাহ, কুলদীপ ও যুজবেন্দ্র চেহেল নেন দুটি করে উইকেট।
রান তাড়ায় ধাওয়ান-রোহিতের দুইশ রানের উদ্বোধনী জুটি সব অনিশ্চয়তা শেষ করে দেয়। দুই ব্যাটসম্যানের সামনে পাত্তাই পাননি পাকিস্তানের পেসাররা। স্পিনাররাও ভোগাতে পারেননি দুই ওপেনারকে।
প্রচুর বাউন্ডারি বল পেয়েছেন রোহিত, ধাওয়ান। সেগুলো দারুণভাবে কাজে লাগিয়েছেন তারা।
প্রথমে সেঞ্চুরিতে পৌঁছান ধাওয়ান। টুর্নামেন্টে দ্বিতীয় সেঞ্চুরি পাওয়া বাঁহাতি ব্যাটসম্যানের রান আউটে ভাঙে ৩৩.৩ ওভার স’ায়ী ২১০ রানের উদ্বোধনী জুটি। ১০০ বলে খেলা ধাওয়ানের ১১৪ রানের ইনিংস গড়া ১৬ চার ও দুই ছক্কায়।
খানিক পরে সেঞ্চুরি তুলে নেন রোহিত। অম্বাতি রাইডুকে নিয়ে বাকিটা সহজেই সারেন অধিনায়ক। ১১৯ বলে ৭ চার আর ৪ ছক্কায় ১১১ রানে অপরাজিত থাকেন তিনি।