মহানগর মানবাধিকার কমিশনের মানববন্ধন

রোহিঙ্গা নির্যাতন বন্ধ করুন

বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম মহানগরের উদ্যোগে মায়ানমার সরকারসহ বিশ্ব নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণে ‘মানবতার স্বার্থে মায়ানমারের রোহিঙ্গা নির্যাতন বন্ধ ও নির্যাতিতদের মৌলিক অধিকার ফিরিয়ে দিন’ শীর্ষক মানববন্ধন কর্মসূচি গতকাল ১২ সেপ্টেম্বর বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে অনুষ্ঠিত হয়।
সংগঠনের সভাপতি সৈয়দ সিরাজুল ইসলাম কমুর সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক লায়ন সালাহউদ্দিন সামিরের সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন নির্বাহী সভাপতি মানবতাবাদী আবু হাসনাত চৌধুরী, সিনিয়র সহ সভাপতি মো. মাঈনুদ্দীন, লায়ন মোহাম্মদ ইব্রাহিম, জাহাঙ্গীর আলম, রিয়াজুল ইসলাম ভুট্টো, শাহজাহান সেলিম, জাহিদ তানছির, রিমন কান্তি মুহুরী, তসলিমা নুরজাহান রুবী, জাহিদুল হাসান, ইঞ্জিনিয়ার সাগর ইসলাম, আলমগীর বাদশাহ, মোহাম্মদ খোকন, মো. শাহআলম, সৈয়দ ইরফানুল আলম, শফিউল আজম খান, মোজাম্মেল হক, মো. নাছির উদ্দিন, দেলোয়ার হোসেন বাবু, সোলেয়মান হাসান, মোহাম্মদ সেলিম, এইচ এম ইকবাল, এস.এ.এইচ মানিক, আরাফাত উল্লাহ বাবু, জাবেদ ইসলাম প্রমূখ।
এ সময় বক্তারা বলেন, ‘মানবতার মহান দৃষ্টান্ত স্থাপন করে নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে বাংলাদেশ সরকার।
নির্যাতিতদের তাদের স্বদেশে ফেরত পাঠানো ও রোহিঙ্গা ইস্যুকে কেন্দ্র করে কোনো স্বার্থান্বেষী মহল যেন অরাজকতা সৃষ্টি করতে না পারে, সে ব্যাপারে প্রশাসনকেও সজাগ থাকার অনুরোধ জানান বক্তারা।
বক্তারা রোহিঙ্গা নির্যাতন বন্ধ করে তাদের স্থায়ীভাবে মিয়ানমারে বসবাস করার সুযোগ দেওয়ার জন্য মিয়ানমার সরকারসহ বিশ্ব নেতৃবৃন্দের প্রতি উদ্যোগ গ্রহণের আহ্বান জানান। বিজ্ঞপ্তি