রোহিঙ্গা ঠেকাতে জেলাজুড়ে ২৫ চেকপোস্ট

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার

ছড়িয়ে পড়া রোহিঙ্গাদের ঠেকাতে মাঠে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনী। জেলাজুড়ে বিভিন্ন পয়েন্টে ২৫টি চেকপোস্ট বসিয়ে যানবাহন তল্লাশি করেছে আইনশৃঙ্খলাবাহিনী।
এছাড়া রোহিঙ্গাদের ছড়িয়ে পড়া রোধ ও শৃঙ্খলা রক্ষায় ২৫টি চেকপোস্ট ও ১২টি পেট্রোল টিমসহ গোয়েন্দা সংস্থার সদস্যরা কাজ করছে। অতিরিক্ত পাঁচজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, চার প্লাটুন বিজিবি, ৬০ জন অফিসারসহ ৩৬০ জন পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়াও আনসার সদস্য, স্কাউট সদস্য ও স্বেচ্ছাসেবী সদস্যরাও দায়িত্ব পালন করছেন।
গত মঙ্গলবার শহরে প্রবেশের সময় লিংক রোড এলাকা থেকে বিভিন্ন যানবাহন তল্লাশি করে ২১০ জন রোহিঙ্গাকে আটক করেছে র‌্যাব। পরে তাদের উখিয়ার বালুখালী ক্যাম্পে ফেরত পাঠানো হয়।
অতিরিক্ত পুলিশ সুপার মো. আফরুজুল হক টুটুল বলেন, ‘কক্সবাজার শহরে রোহিঙ্গা প্রবেশ ঠেকাতে জেলা পুলিশ সড়কের বিভিন্ন স্থানে ২৫টি চেকপোস্ট বসিয়েছে। অন্যত্র যাওয়ার চেষ্টাকালে শত শত রোহিঙ্গাকে আটক করে সরকার নির্ধারিত ক্যাম্পে ফেরত পাঠানো হচ্ছে। শহরে ঢুকে পড়া রোহিঙ্গাদেরকে আটক করে ক্যাম্পে পাঠিয়ে দেওয়া হবে বলে জানান জেলা পুলিশের এই কর্মকর্তা।
র‌্যাব-৭ এর কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মো. রুহুল আমিন বলেন, ‘অনুপ্রবেশকারী রোহিঙ্গাদের কিছু লোক শহরমুখী হচ্ছে। আমরা তাদের প্রতিরোধ করে ক্যাম্পে ফেরত পাঠাচ্ছি।