রিমান্ড শেষে কারাগারে অস্ত্র বিক্রেতা শহীদুল

নিজস্ব প্রতিবেদক

শর্টগান ও গুলিসহ গ্রেফতার হওয়া শহীদুল ইসলামকে দুই দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত। এর আগে গতকাল তাকে মহানগর আদালতে হাজির করে পুলিশ।
কোতোয়ালি থানার ওসি জসীম উদ্দিন জানান, জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে অস্ত্র বিক্রেতা শহীদুল। একজন সহযোগীর নামও বলেছে সে। তদন্তের স্বার্থে তা বলা যাচ্ছে না। গত ১৫ মার্চ বিকালে টাইগার পাস পলোগ্রাউন্ড মাঠ সংলগ্ন রেলওয়ে এমপ্লয়িজ লীগের একটি পরিত্যক্ত বাসা থেকে গ্রেফতার হয় শহীদুল। তার বাড়ি লক্ষ্মীপুর জেলার শাখারি পাড়া গ্রামে, বাবা মফিজ উল্লাহ।
গ্রেফতারের পর নগর ডিবির অতিরিক্ত উপকমিশনার আবু বক্কর সিদ্দিক জানান, অস্ত্র বেচাকেনা হতে পারে-এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে শহীদুল ইসলামকে শর্টগান ও তিন রাউন্ড গুলিসহ গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে নগরের ডবলমুরিং থানায় অস্ত্র আইনে দুটি মামলা রয়েছে বলে জানিয়েছেন ওসি একেএম মহিউদ্দিন সেলিম। এদিকে দুই দিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদে শহিদুল পুলিশকে জানিয়েছে, দাঁতলা সুমনের হয়ে অস্ত্র বেচাকেনাসহ নানা অপরাধ কর্মকাণ্ড চালাতো। দাঁতলা সুমন আগ্রাবাদ সিজিএস-১ নম্বর কলোনির ৩০টি পরিত্যক্ত সরকারি বাসা দখলে নিয়ে অপরাধ কর্মকাণ্ড পরিচালনা করছে। কিছু দরিদ্র পরিবারের ছেলেদের বিনা ভাড়ায় ওইসব বাসায় রেখে সন্ত্রাসী বানানোর চেষ্টা করছিল সে।