রাবেয়া সিরাজের মৃত্যুবার্ষিকী পালিত

বিজ্ঞপ্তি

এলিট পেইন্ট গ্রুপ অব কোম্পানিজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম সিরাজউদ্দিন আহমেদ এর স্ত্রী বেগম রাবেয়া সিরাজ এর ৩৭তম মৃত্যুবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার দুপুরের ১২টায় মরহুমার বাসভবন এলিট হাউসে খতমে কোরআন ও মিলাদ
মাহফিল এর আয়োজন করা হয়। দুস’ ও এতিমদের মধ্যে খাবার বিতরণ করা হয়। বেগম রাবেয়া সিরাজ চট্টগ্রামে ‘রেবা আপা’ নামে সর্বাধিক পরিচিত ছিলেন ।
তিনি ১৯৮২ সালের ১৯ মার্চ ইন্তেকাল করেন। বাংলাদেশের বিভিন্ন সমাজ সেবামূলক প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত থেকে তিনি অগণিত মানুষের সেবায় আত্ননিয়োগ করেছিলেন। বাংলাদেশ মহিলা সমিতি, লায়নিজ ক্লাব, গার্লস গাইড, রেডক্রস সোসাইটি, লেডিস ক্লাব ইত্যাদি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ত ছিলেন এবং নারী জাগরণে তিনি অনন্য ভূমিকা পালন করেন। তাঁর অমায়িক ব্যবহার সবাইকে মন্ত্রমুগ্ধ করে রাখতো। সমাজসেবার পাশাপাশি তিনি ছিলেন একজন আদর্শ স্ত্রী ও স্নেহশীলা মাতা। অদম্য সপৃহা ও অনুপ্রেরণায় তিনি নিজেকে যেমন আদর্শ সমাজকর্মী হিসেবে প্রতিষ্ঠিত করেছিলেন, তেমনি স্বামী সিরাজউদ্দিন আহমদকেও বাংলাদেশের একজন বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক হিসেবে প্রতিষ্ঠিত করতে তিনি উৎসাহ যুগিয়েছিলেন, যাঁর সহযোগিতা ও অনুপ্রেরণায় মরহুম সিরাজউদ্দিন আহমদ বাংলাদেশের বৃহত্তম শিল্পগোষ্ঠীর অন্যতম ‘এলিট পেইন্ট’ গড়ে তুলতে সক্ষম হন।