রাঙ্গুনিয়ায় স্বামী বিবেকানন্দের জন্মোৎসব উদযাপন

বিজ্ঞপ্তি

যুগাচার্য স্বামী বিবেকানন্দের ১৫৫ তম জন্মোৎসব গত ৯ ফেব্রুয়ারি রাঙ্গুনিয়া বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদের উদ্যোগে উদযাপিত হয়।
শান্তিনিকেতনের রাঙ্গুনিয়া রামকৃষ্ণ সেবাশ্রম প্রাঙ্গণে দিনব্যাপী কর্মসূচির মধ্যদিয়ে উৎসব অনুষ্ঠিত হয়।
কর্মসূচিতে ছিল বেদপাঠ, বিশেষ প্রার্থনা অধিবেশন, সম্প্রীতি র্যালি, নৈতিক মূল্যবোধের বাণীপাঠ, শিক্ষাসামগ্রী বিতরণ, শীতবস্ত্র বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
সকাল ১০টায় সম্প্রীতি র্যালির উদ্বোধন করেন রাঙ্গুনিয়া রামকৃষ্ণ সেবাশ্রমের সাধারণ সম্পাদক ডা. নির্মল কান্তি দাশ। এছাড়া দুপুুরে নৈতিক মূল্যবোধ ও স্বামী বিবেকানন্দের দর্শন বিষয়ে আলোচনা সভা রামকৃষ্ণ সেবাশ্রমের সভাপতি দীপেন সাহার সভাপতিত্বে এবং প্রধান শিক্ষক সত্যপদ দে’র সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।
এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন রাঙ্গুনিয়া বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদের সভাপতি সৌমেন চক্রবর্তী, স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক প্রশান্ত দে।
সভায় প্রধান অতিথি ছিলেন চাঁদপুর শ্রীরামকৃষ্ণ আশ্রম ও রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী সি’রাত্মানন্দজী, প্রধান আলোচক ছিলেন প্রাক্তন অধ্যক্ষ রীতা দত্ত, সম্মানিত আলোচক ছিলেন মো. ইদ্রিস আলী খান, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক কুশল বরণ চক্রবর্তী, প্রকৌশলী সৌরদীপ খাস্তগীর, ড. প্রণব কুমার রায় প্রমুখ।
সভায় বক্তারা বলেন, ব্যক্তিজীবনে, সমাজ, রাষ্ট্রজীবনে সমৃদ্ধি ও শান্তি প্রতিষ্ঠায় স্বামী বিবেকানন্দের বাণী ও দর্শন অপরিহার্য। স্বামী বিবেকানন্দের ত্যাগ ও সেবাব্রত যুবকদের আর্তমানবতার সেবায় উদ্বুদ্ধ করবে । সভা শুরুর পূর্বে ডা. মনোজ দত্তের নেতৃত্বে পরিষদের শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সঙ্গীতানুষ্ঠান পরিবেশিত হয়।