পিডিবি’র প্রধান প্রকৌশলীর সাথে সুজনের সাক্ষাৎ

রমজানে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করুন

বিজ্ঞপ্তি
Nagorik-Uddog-16.05.18-(1)

নগরীর বিভিন্ন এলাকায় বিভিন্ন ধরনের নাগরিক সমস্যা চিহ্নিত করণ এবং তা থেকে পরিত্রাণের লক্ষ্যে কর্মপন’া নির্ধারণের জন্য জনদুর্ভোগ লাঘবে জনতার ঐক্য চাই শীর্ষক নাগরিক উদ্যোগ এর প্রধান উপদেষ্টা ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব খোরশেদ আলম সুজন গতকাল ১৬ মে বিকাল সাড়ে তিনটায় বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চট্টগ্রাম এর প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেন এর সাথে তাঁর দফতরে সাক্ষাৎ করেন।
এ সময় সুজন বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কার্যকরী দিকনির্দেশনায় বিদ্যুৎ বিভাগ সফলতার সাথে কাজ করে যাচ্ছে ফলে লোড শেডিং এখন শতকরা ১০ ভাগে নেমে এসেছে। ঠিক তেমনিভাবে চট্টগ্রামেও বিদ্যুৎ বিভাগ জনগণের আস’া অর্জন করতে সক্ষম হয়েছে। তিনি বলেন, রমজান মাস সমাগত। এ মাসটি হচ্ছে মুসলমানদের জন্য ইবাদত বন্দেগীর মাস। তাই রমজান মাসে সারা চট্টগ্রামে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করার বিষয়ে সকল প্রস’তি গ্রহণের জন্য তিনি বিউবো’র প্রধান প্রকৌশলীকে আহ্বান জানান।
তিনি আরো বলেন, অনেক মসজিদ, মন্দির কিংবা অন্যান্য উপাসনালয়ে বকেয়া বিল রয়ে গিয়েছে, অনেকে আর্থিক অসামর্থ্যের জন্য বকেয়া বিল পরিশোধ করতে পারছেনা। সে সব বকেয়া বিলগুলো সারচার্জমুক্ত করে কিস্তিতে পরিশোধের সুযোগ দেওয়ার জন্য তিনি আহ্বান জানান।
বিউবো চট্টগ্রাম এর প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেন নেতৃবৃন্দের বক্তব্য শুনেন। তিনি জানান, রমজান মাসের বিদ্যুৎ পরিসি’তি মোকাবেলায় ইতিমধ্যে একটি কমিটি গঠন করা হয়েছে। এ সময় অন্যদের মধ্যে উপসি’ত ছিলেন তত্ত্বাবধায়ক প্রকৌশলী যথাক্রমে প্রবীর কুমার দে, প্রকৌশলী মো. মকবুল হোসেন, প্রকৌশলী মো. সামছুল আলম, প্রকৌশলী বি.এম জাহাঙ্গীর, সহকারী প্রধান প্রকৌশলী মো. ইমাম হোসেন, সহকারী পরিচালক জনসংযোগ মো. শহিদুল ইসলাম, হাজী মো. ইলিয়াছ, হাজী হোসেন কোম্পানী, শওকত হোসাইন, কামাল উদ্দিন, মোরশেদ আলম, মো. ফোরকান, মো. শাহজাহান, এ.এস.এম জাহিদ হোসেন, স্বরূপ দত্ত রাজু, হাসান মুরাদ, মো. গিয়াস প্রমুখ।