বি পি এল

রংপুর রাইডার্সে অ্যালেক্স হেলস

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

অ্যালেক্স হেলস বাংলাদেশের কাছে খুবই পরিচিত একটি নাম। ২০১৬ সালে ইংল্যান্ড বাংলাদেশ সফরে আসলেও নিরাপত্তাহীনতার অজুহাতে সফর করতে রাজি হননি তিনি। তার সঙ্গী ছিলেন এয়োইন মরগানও। সেই হেলসই আগামী মৌসুমে বিপিএল খেলতে নাম লেখালেন রংপুর রাইডার্সে। খবর বাংলাট্রিবিউন’র।
২০১৮-১৯ মৌসুমে হেলস যে বাংলাদেশে খেলতে আসছেন সে ব্যাপারে নিশ্চিত করেছেন ফ্র্যাঞ্চাইজির প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক। সমপ্রতি রিটেইন করা খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে রংপুর। সেখানে ড্রাফটের বাইরে তারা আরও দুজনকে চুক্তিবদ্ধ করেছে। রংপুর রাইডার্সের রিটেইনারের তালিকায় রয়েছেন মাশরাফি মুর্তজা (আইকন), ক্রিস গেইল, নাজমুল ইসলাম অপু ও মোহাম্মদ মিঠুন।
রংপুরে নাম লিখিয়েও নিজের আইপিএল কোচ টম মুডিকে পাচ্ছেন হেলস। এই বছরে সানরাইজার্স হায়দরাবাদে খেলেছেন ইংলিশ এই ক্রিকেটার। যার কোচ ছিলেন টম মুডি। রংপুরেরও কোচ টম মুডি যাকে নিয়ে গতবছর প্রথম শিরোপা ঘরে তুলেছে রংপুর।
এবারের বিপিএল নির্ধারিত সময়ের বাইরে অনুষ্ঠিত হবে জানুয়ারিতে। ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের বিভিন্ন ভেন্যুতে অনুষ্ঠিত হবে বিপিএল। তবে এই সময়ে টুর্নামেন্ট হওয়ায় তা সাংঘর্ষিক হচ্ছে বিগ ব্যাশ ও দুবাইয়ে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে। বিধ্বংসী ব্যাটিংয়ের জন্য অবশ্য হেলসের নাম-ডাক রয়েছে। বিভিন্ন কাউন্টি টুর্নামেন্টে ও অন্যান্য দেশের লিগেও খেলেছেন তিনি। বাংলাদেশে খেলার বেশ অভিজ্ঞতাও আছে এ ওপেনার ব্যাটসম্যানের। আরেক তারকা ডি ভিলিয়ার্সের সঙ্গে দেখা যাবে তাকে।