যৌতুক দাবির অভিযোগ স্ত্রীর মামলায় স্বামী জেলে

নিজস্ব প্রতিবেদক

যৌতুক দাবির অভিযোগে স্ত্রীর দায়ের করা মামলায় অভিযোগ গঠনপূর্বক এক ব্যক্তিকে কারাগারে পাঠিয়েছে আদালত। গতকাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আল-ইমরান খানের আদালত শুনানি শেষে আসামির জামিন বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দেয়। আসামির নাম মোহাম্মদ আবু শুক্কুর।
আদালত সূত্রে জানা যায়, আসামির বিরুদ্ধে ১৯৮০ সালের যৌতুক নিরোধ আইনের ৪ ধারায় অভিযোগ
গঠন করে আদালত।
বাদির আইনজীবী প্রদীপ আইচ দীপু সুপ্রভাতকে বলেন, স্ত্রীর দায়ের করা মামলায় আসামির বিরুদ্ধে আদালত অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেয়। সাথে আসামির জামিন না-মঞ্জুর করে কারাগারে পাঠানো হয়।
জানা যায়, এক স্ত্রী বহাল থাকার কথা গোপন করে গার্মেন্টস কর্মী জাকিয়াকে প্রেম ভালবাসার ফাঁদে ফেলে তার সাথে হলফনামা সম্পাদন করে স্বামী-স্ত্রী হিসাবে বসবাস করছিলেন চট্টগ্রাম মহানগরীর বন্দর থানাধীন আনন্দবাজার এলাকার মৃত আবু মিয়ার পুত্র মোহাম্মদ আবু শুক্কুর। হলফনামা সম্পাদনের কয়েকমাস অতিক্রম হওয়ার পরও উক্ত আবু শুক্কুর কাবিননামা সম্পাদনে অস্বীকৃতি জানান। পরে মানবাধিকার সংগঠনের মধ্যস’তায় আবু শুক্কুর ও জাকিয়ার বিবাহের কাবিননামা রেজিস্ট্রি হয়। পরবর্তীতে আবু শুক্কুর বৈবাহিক সম্পর্ক বহাল রাখার জন্য জাকিয়ার নিকট ১ লক্ষ টাকা যৌতুকের দাবি করে শারীরিক ও মানসিক নির্যাতন চালায়। জাকিয়া আপসে বিরোধ নিষ্পত্তিতে ব্যর্থ হয়ে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে স্বামী আবু শুক্কুরের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।