আলোচনা সভায় চট্টগ্রাম জেলা প্রশাসক

যেকোনো মোবাইল নম্বর থেকে ৯৯৯ ডায়াল করলে জরুরি সেবা

যেকোনো মোবাইল নম্বর থেকে ৯৯৯-এ সম্পূর্ণ টোল ফ্রি কল করে ফায়ার সার্ভিস, পুলিশি সাহায্য ও অ্যাম্বুলেন্স সেবাসহ গুরুত্বপূর্ণ জরুরি সেবা পাওয়া যাবে। সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এ উদ্যোগ গ্রহণ করেছে।
চট্টগ্রাম সার্কিট হাউজে আয়োজিত ‘জরুরি সেবায় মোবাইল অ্যাপস্‌্ ও ওয়েবসাইট’ শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এ তথ্য জানান জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন।
তিনি বলেন, ‘৯৯৯ হেল্প ডেস্ক মোবাইল অ্যাপস্‌্ বা ওয়েবসাইট ব্যবহার করে বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ বা অধিদপ্তর দ্বারা পরিচালিত কল সেন্টারগুলোতেও সরাসরি কল করতে পারবেন। নিজের লোকেশনের তথ্য দিলে এ ফিচারটি আপনার নিকটবর্তী পুলিশ, ফায়ার সার্ভিস স্টেশনে এর লোকেশন অ্যাপে প্রদর্শিত হবে।’
জেলা প্রশাসক মো. সামসুল আরেফিনের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় মাল্টিমিডিয়ার মাধ্যমে ‘৯৯৯ জরুরি সেবার মোবাইল অ্যাপস্‌্ ও ওয়েবসাইট বিষয়ে বিস্তারিত তুলে ধরেন ন্যাশনাল হেল্প ডেস্কের প্রজেক্ট কো-অর্ডিনেটর ইফাজ হাসান।
সভায় আরো উপসি’ত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুকুর রহমান সিকদার, জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা, জেলা পরিষদের সিইও দীপক রঞ্জন অধিকারী, সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী, উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল (রাউজান), আবদুল জব্বার চৌধুরী (চন্দনাইশ), মুহাম্মদ আলীশাহ (রাঙ্গুনিয়া), মাহবুবুল আলম চৌধুরী (হাটহাজারী), এম তৌহিদুল আলম (ফটিকছড়ি), মোজাফফর আহমদ (পটিয়া), মো. জহিরুল ইসলাম (বাঁশখালী), এস এম তৌহিদুল হক (আনোয়ারা), উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার রায় (ফটিকছড়ি), জোনায়েদ কবির সোহাগ (রাউজান), মোহাম্মদ উল্লাহ (সাতকানিয়া), গৌতম বাড়ৈ (আনোয়ারা), আফিয়া আখতার (বোয়ালখালী), মোহাম্মদ কামাল হোসনে (রাঙ্গুনিয়া), মো. আবদুল্লাহ আল মামুন (পটিয়া), মো. আহসান উদ্দিন মুরাদ (কর্ণফুলী), জিয়া আহমেদ সুমন (মীরসরাই), কৃষি সম্প্রচারণ অধিদপ্তরের উপ-পরিচালক আমিনুল হক চৌধুরী, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা অঞ্জনা ভট্টাচার্য, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাসরিন সুলতানা, জেলা কর্মসংস’ান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মোহাম্মদ জহিরুল আলম মজুমদার প্রমুখ। বিজ্ঞপ্তি