যুব গেমসের পর্দা উঠছে আজ

প্রথম দিনে মাঠে গড়াবে ফুটবল-ভলিবল ও দাবা

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক
p10-1

দেশের অন্যান্য স’ানের মত আজ থেকে চট্টগ্রামেও শুরু হচ্ছে বাংলাদেশ যুব গেমস (অনূর্ধ্ব-১৭) ২০১৮ এর আসর। সকাল ৯টায় এম এ আজিজ স্টেডিয়ামে ফুটবল, প্রশিক্ষণ মাঠে ভলিবল এবং স্টেডিয়ামের কনভেনশন হলে অনূর্ধ-১৩ বালক-বালিকাদের দাবা শুরু হবে। জিমন্যাশিয়ামে ১৯ ডিসেম্বর মেয়েদের ও ২০ ডিসেম্বর ছেলেদের ব্যাডমিন্টন প্রতিযোগিতা হবে। এছাড়া ২০ ডিসেম্বর প্রশিক্ষণ মাঠে হ্যান্ডবল, এম এ আজিজ স্টেডিয়ামে অ্যাথলেটিক্স ও পাঁচলাইশ জাতিসংঘ শিশু পার্ক সুইমিংপুলে সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
গেমস উপলক্ষে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস’ার উদ্যোগে গতকাল সকাল ৯টায় এম এ আজিজ স্টেডিয়াম চত্বর থেকে সিটি মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে এক বর্ণাঢ্য র্যালি বের করা হয়। র্যালিতে সিজেকেএস সহ-সভাপতি মো. হাফিজুর রহমান, অতিরিক্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ শাহাবুদ্দীন শামীম, যুগ্ম-সম্পাদক আমিনুল ইসলামসহ সিজেকেএস কর্মকর্তা ও কর্মচারী, ক্রীড়া সংগঠক, ক্রীড়ামোদী ও বিভিন্ন একাডেমির খেলোয়াড় অংশগ্রহণ করেন। র্যালি নগরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় স্টেডিয়াম এসে শেষ হয়।
বাংলাদেশ যুব গেমস উপলক্ষে কক্সবাজার জেলা ক্রীড়া সংস’ার আয়োজনে গতকাল এক বর্ণাঢ্য র্যালি সকাল সাড়ে ১০টায় কক্সবাজার বীর শ্রেষ্ট রুহুল আমিন স্টেডিয়াম থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিন করে আবার স্টেডিয়ামে এসে শেষ হয়। র্যালিতে জেলা ক্রীড়া সংস’ার সহ-সভাপতি অধ্যক্ষ জসিম উদ্দিন ও সাধারণ সম্পাদক অনুপ বড়-য়া অপুসহ ক্রীড়া সংস’ার কর্মকর্তারা উপসি’ত ছিলেন।
খাগড়াছড়ি থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক জানান খাগড়াছড়িতেও বাংলাদেশ যুব গেমস উপলক্ষে গতকাল সকালে টাউন হলের মাঠ থেকে জেলা ক্রীড়া সংস’ার উদ্যোগে র্যালি বের করা হয়। পরে প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে জেলা ক্রীড়া সংস’ার কর্মকর্তারা মতবিনিময় করেন। জেলা পর্যায়ের খেলা শুরু হবে আজ থেকে। ৯ উপজেলা ক্রীড়া সংস’ার অংশগ্রহণে এই গেমস চলবে আগামী ২১ ডিসেম্বর পর্যন্ত।
র্যালির নেতৃত্ব দেন খাগড়াছড়ি অতিরিক্ত জেলা জেলা প্রশাসক কাজী শাহেল তস্তরী, ক্রীড়া সংস’ার সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলার পরিষদের সদস্য জুয়েল চাকমা, সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুল আউয়াল চৌধুরী, ক্রীড়া সংস’ার সহ-সভাপতি মো. শানে আলম, বিশ্বজিৎ চাকমাসহ বিভিন্ন ক্লাবের খেলোয়ার ও সদস্যরা উপসি’ত ছিলেন।