‘যত কথাই বলুক প্রবৃদ্ধি হবে সাত শতাংশ’

সুপ্রভাত ডেস্ক

যে যত কথাই বলুক এবার প্রবৃদ্ধি সাত শতাংশ হবে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ উপলক্ষে আয়োজিত বিদ্যুৎ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অর্থমন্ত্রী এ কথা বলেন। অর্থমন্ত্রী বলেন, আমরা যখন ৬ শতাংশ জিডিপির প্রবৃদ্ধি লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছিলাম তখন অনেকে অনেক কথা বলেছিলো। একই ভাবে যে যত কথাই বলুক এবার প্রবৃদ্ধি হবে সাত শতাংশ।
মন্ত্রী বলেন, আমরা যখন ক্ষমতায় আসি (২০০৯ সালে) তখন বিদ্যুৎ যখন খুশি চলে যেতো। লোডশেডিংয়ের কোন ঠিক ঠিকানা ছিল না। আমরা কথা দিয়েছিলাম বিদ্যুতের উন্নতি করার। বলেছিলাম এই অবস’ার পরিবর্তন করবো। সেই কথা রেখেছি।
বিদ্যুৎ খাতের বাজেট কমিয়ে দেওয়ার ইঙ্গিত দিয়ে বলেন, পাস্ট অ্যাক্টিভিটির কারণে অনেক বাজেট পাচ্ছে। অনেক খাতে আমরা যথেষ্ট গুরুত্ব দিতে পারিনি। বিদ্যুতে যতটা গুরুত্ব দিয়েছি। বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক ই ইলাহী চৌধুরী, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স’ায়ী কমিটির সভাপতি তাজুল ইসলাম এমপি, বিদ্যুৎ বিভাগের সচিব মনোয়ার ইসলাম। মেলার উদ্বোধন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

আপনার মন্তব্য লিখুন