নগরীতে ৫১ হাজার ইয়াবা উদ্ধার

মিয়ানমারের নাগরিকসহ গ্রেফতার ৯

নিজস্ব প্রতিবেদক

নগরীর পৃথক স’ানে অভিযান চালিয়ে ৫১ হাজার ২৫০ পিস ইয়াবাসহ দুজনকে গ্রেফতার করেছে র্যাব ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। গত শুক্রবার গভীর রাতে শাহ আমানত সেতু এলাকা থেকে ৪১ হাজার ৩৯০ পিস ইয়াবাসহ মো. কাজল (১৯) নামে এক তরুণকে গ্রেফতার করেছে র্যাব। একইদিন সন্ধ্যায় নগরীতে অভিযান চালিয়ে ৯ হাজার ৮৬০ পিস ইয়াবা ও চার মণ চোলাই মদসহ মিয়ানমারের এক নাগরিকসহ আটজনকে গ্রেফতার
করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।
র্যাব-৭ এর সহকারী পরিচালক (এএসপি) মিমতানুর রহমান জানান, ৪১ হাজার ৩৯০ পিস ইয়াবাসহ গ্র্রেফতার হওয়া কাজল মাদক পাচারকারী চক্রের সক্রিয় সদস্য। কাজল র্যাব কর্মকর্তাদের জানিয়েছেন, কক্সবাজার থেকে ইয়াবাগুলো নিয়ে তিনি চট্টগ্রাম আসছিলেন। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কর্মকর্তারা অভিযান চালিয়ে ৯ হাজার ৮৬০ পিস ইয়াবাসহ যাদের গ্রেফতার করেন তারা হলেন, আনোয়ারা উপজেলার বটতলী ইউনিয়ন পরিষদের সদস্য বিকন কান্তি দেব (৪০) ও মিয়ানমারের নাগরিক পারভিন আক্তার (১৯) এবং মাদক করিমউল্লাহ (২৫) ও এয়াকুব হোসেন (২৫)।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক (চট্টগ্রাম মেট্রো) শামীম আহমেদ জানান, পারভিন মরিচের ভেতরে এবং এয়াকুব ও করিমউল্লাহ ব্যাডমিন্টন খেলার র্যাকেটের ভেতরে করে বিশেষ কায়দায় ইয়াবা নিয়ে নগরে এসেছিলেন। এছাড়া চান্দগাঁও থানা এলাকায় একটি সিএনজি অটোরিকশায় তল্লাশি চালিয়ে চার মণ চোলাই মদসহ আলমগীর ও শহীদুলকে গ্রেফতার করা হয়।