চবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের ভবনের ভিত্তিস'াপন

মানসম্মত শিক্ষাপ্রতিষ্ঠান গড়তে প্রশাসন বদ্ধপরিকর : চবি উপাচার্য

বিজ্ঞপ্তি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার আলোকে সততা-স্বচ্ছতা-জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। পবিত্র শিড়্গাঙ্গণকে আধুনিক মানসম্মত শিড়্গা প্রতিষ্ঠানে রূপানত্মর করতে বর্তমান প্রশাসন বদ্ধপরিকর। বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের মাধ্যমিক শাখার জন্য পাঁচতলা ভবন ভিত্তিপ্রসত্মর স’াপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরের কথা বলেন।
গতকাল ৫ ডিসেম্বর সকালে স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে ভিত্তিপ্রসত্মর স’াপন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।
এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চবি উপ-উপাচার্য ও স্কুল পরিচালনা কমিটির সভাপতি প্রফেসর ড. শিরীণ আখতার এবং চবি রসায়ন বিভাগের সভাপতি ও ভবন নির্মাণ কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মনির উদ্দিন। পরিচালনা করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের অধ্যড়্গ প্রফেসর মোহাম্মদ ফজলুল হক।
উপাচার্য আরও বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ দেশের একটি ঐতিহ্যবাহী শিড়্গা প্রতিষ্ঠান। এ স্কুলের গুণী শিড়্গকবৃন্দের সান্নিধ্যে থেকে অনেক শিড়্গার্থী দেশে-বিদেশে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে উচ্চ পদে রয়েছেন। এই গৌরবোজ্জ্বল ঐতিহ্য সমুন্নত রাখতে শিড়্গার গুণগত মান বৃদ্ধি ও শিড়্গার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে বর্তমান প্রশাসন কাজ করে যাচ্ছে। ভবনে নির্মাণকাজ শেষ হলে একদিকে স্কুলের শ্রেণিকড়্গ সংকট দূর হবে অন্যদিকে শিড়্গার্থীরা সুন্দর পরিবেশে লেখাপড়ায় অধিকতর মনোযোগী হতে পারবে। উপাচার্য নির্মাতা প্রতিষ্ঠানসহ সংশিস্নষ্ট সকলকে নির্মাণ কাজের সঠিক মান বজায় রেখে নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করার নির্দেশ প্রদান করেন।
পরে শানিত্ম-সমৃদ্ধি-মঙ্গল ও কল্যাণ কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন চবি কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ আবু দাউদ মুহাম্মদ মামুন।