মানব উন্নয়নের সব সূচকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

বিজ্ঞপ্তি
01

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্র ও ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এর যৌথ উদ্যোগে ১৬ এপ্রিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে বিনামূল্যে তিনদিন (১৬-১৮ এপ্রিল) ব্যাপী এক বিশেষজ্ঞ চিকিৎসা ক্যাম্প শুরু হয়েছে।
সকাল ১০ টায় প্রধান অতিথি হিসেবে উপসি’ত থেকে এ চিকিৎসা ক্যাম্প উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চবি উপ উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এতে বক্তব্য রাখেন চবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মিহির কুমার রায় ও চবি চিকিৎসা ক্যাম্পের প্রধান সমন্বয়কারী ও চবি চিফ মেডিক্যাল অফিসার ডা. মোহাম্মদ আবু তৈয়ব।
উপাচার্য তাঁর ভাষণে বলেন, জননেত্রী শেখ হাসিনার বলিষ্ট ও গতিশীল নেতৃত্বে বাংলাদেশ এখন শিক্ষা, ক্রীড়া-সংস্কৃতি, দারিদ্র্য বিমোচন, স্বাস’্য-চিকিৎসা সেবাসহ মানব উন্নয়নের সকল সূচকে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বর্তমান প্রশাসন দায়িত্ব গ্রহণের পর থেকেই বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের জন্য প্রতিবছর বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করার সুব্যবস’া গ্রহণ করে আসছে। তিনি বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের এ চিকিৎসা সেবা গ্রহণ করে নিজেদের রোগ নির্মূলে সচেতন থাকার পরামর্শ দেন।
চিকিৎসা ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মুহাম্মদ মুয়াজ্জম হোসেন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. বজল হক, চবি অফিসার সমিতি, কর্মচারী সমিতি, কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দসহ বিশ্ববিদ্যালয় পরিবারের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী এবং ডেল্টা লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড-এর এভিপি নিয়াজ আহমদ ও কর্মকর্তাবৃন্দ এবং চবি চিকিৎসা কেন্দ্রের ডাক্তার, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপসি’ত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) মো. ফরহাদ হোসেন খান। উল্লেখ্য, এ ক্যাম্পে হৃদরোগ, মেডিসিন, গাইনি ও নাক-কান-গলা রোগের চিকিৎসা সেবা প্রদান করা হবে।
অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন চিকিৎসা কেন্দ্রের সেকশন অফিসার এস.এম.ফিরোজ।