মাদ্রাসা ছাত্র হাবিব ‘হত্যার’ বিচার দাবি

নিজস্ব প্রতিবেদক

নগরীর বায়েজিদ ধানার ওয়াজেদিয়া ওমর ফারম্নক আল ইসলামিয়া মাদ্রাসার এতিমখানার ছাত্র হাবিবুর রহমানের মৃত্যুর ঘটনা যথাযথভাবে তদনত্ম করে দোষীদের বিচারের দাবি জানিয়েছেন সেগুনবাগান তালিমুল কোরআন মাদ্রাসার চেয়ারম্যান মাওলানা হাফেজ মো. তৈয়ব। গতকাল সোমবার সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।
হাফেজ মুহাম্মদ তৈয়ব বলেন, হাবিবুর রহমান আমাদের সনত্মান। তার মৃত্যুর পিছনে যে বা যারা জড়িত থাকুক না কেন নিরপেড়্গ ও সুষ্ঠু তদনেত্মর মাধ্যমে দোষী ব্যক্তিদের শনাক্ত করা হোক। যারা এ হত্যাকা-ের হোতা তাদের বিচারের মুখোমুখি করা হোক। আমরা এ হত্যাকা-ের উপযুক্ত বিচার দাবি করছি। যাতে ভবিষ্যতে আর কোনো হাবিবকে এভাবে হত্যা করার সাহস কারো না হয়।
তিনি বলেন, ছাত্র নিহত হওয়ার ঘটনায় মসজিদ ও মাদরাসাটি কোনোভাবেই বিচারকার্য বা তদনেত্মর প্রতিবন্ধক নয়, তাই প্রতিষ্ঠানটি চালু করে দেওয়ার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ করেন তিনি।
গত ১০ এপ্রিল বুধবার দিনগত রাতের
কোনো এক সময়ে ওমর ফারম্নক আল ইসলামিয়া মাদরাসা ও এতিমখানার ছাত্র হাবিবুর রহমান (১১) রহস্যজনক মৃত্যুবরণ করে। মাদরাসার জানালার গ্রিলের সাথে ঝুলানো অবস’ায় তার লাশ পাওয়া যায়। এরপর থেকেই মসজিদ ও মাদরাসাটি বন্ধ রয়েছে।