শাহজালাল বিমানবন্দ

মাদকের ‘গডফাদার’ রেজোয়ান গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

বিদেশে পালিয়ে যাওয়ার সময় শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে গ্রেফতার হয়েছেন মাদকের গডফাদার রেজওয়ান ওরফে রেদোয়ান ওরফে জুবায়ের (৫৫)। গতকাল সকালে বিমানবন্দর ইমিগ্রেশন পুলিশের সহযোগিতায় চট্টগ্রাম মহানগর ডিবি পুলিশ তাকে গ্রেফতার করে।
নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (বন্দর জোন) এস এম মোস্তাইন হোসাইন জানান, ৩ মে হালিশহর থানার শ্যামলী হাউজিং সোসাইটির একটি বাসা থেকে প্রাইভেটকারসহ ১৩ লাখ ইয়াবা উদ্ধার এবং দুই ভাইকে গ্রেফতার করেছিল ডিবি পুলিশ। তারা হলেন, আশরাফ আলী (৪৭) এবং মো. হাসান (২২)। তাদের বাড়ি বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায়। পরে তারা আদালতে রেদোয়ান ওরফে জুবায়েরকে ইয়াবা গডফাদার হিসেবে উল্লেখ করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।
জবানবন্দিতে তারা আদালতকে জানান, তাদের হেফাজত থেকে জব্দ করা ১৩ লাখ ইয়াবা পাচারের মূলহোতা মিয়ানমারের নাগরিক আব্দুর রহিম। আব্দুর রহিমের সাথে যোগসাজস আছে ইয়াবা গডফাদার রেজওয়ানের। মিয়ানমার থেকে ইয়াবা আনত আবদুর রহিম। এসব গ্রহণ করতো রেজোয়ান। ১৩ লাখ ইয়াবা মিয়ানমার থেকে পাচারের পর আশরাফ আলীর বাসায় রেখেছিল। পরে এসব ইয়াবা চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স’ানে পাচার করার পরিকল্পনা ছিল রেজোয়ানের। এ রেজোয়ান আন্তর্জাতিক মাদক পাচারকারী চক্রের সদস্য বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন বলে জানান ডিবি পুলিশ কর্মকর্তা মোস্তাইন।