মাদকমুক্ত দেশ গড়তে শিক্ষিত জাতি গঠন জরুরি

বিজ্ঞপ্তি

রেলওয়ে পাবলিক হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান গতকাল শনিবার সকাল ১১টায় বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি ও বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের উপ-বিদ্যালয় পরিদর্শক মো. আবুল মনছুর ভূঁঞা। বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মো. আফজাল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মুহাম্মদ আবদুল মান্নান ইয়াকুবী।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা পরিষদের প্রাক্তন সভাপতি মো. নুরুল আবছার ও বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য মো. আবুল কালাম আজাদ।
প্রধান অতিথির বক্তব্যে জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি বলেন, ‘ক্ষুধা, দারিদ্র্য, সন্ত্রাস ও মাদকমুক্ত বাংলাদেশ গঠন করতে শিক্ষিত জাতি গঠন করতে হবে। তিনি আরো বলেন, শিক্ষা সমাজের আলোকবর্তিকা স্বরূপ। মানবিকবোধ সম্পন্ন সৃজনশীল জাতি গঠন করতে প্রযুক্তিজ্ঞানে দক্ষ ও মানবিক গুণাবলী সম্পন্ন শিক্ষিত জনগোষ্ঠী তৈরি করা অপরিহার্য। তিনি বিদ্যালয়ের অবকাঠামোর সমস্যা নিরসনে ৬ তলা বিশিষ্ট একটি ভবন নির্মাণের প্রতিশ্রুতি প্রদান করেন।
বিশেষ অতিথির বক্তব্যে উপ-বিদ্যালয় পরিদর্শক মো. আবুল মনছুর ভূঁঞা বলেন, বিদ্যালয়ের অ্যাকাডেমিক শিক্ষার পাশাপাশি সহ-পাঠ্যক্রমিক বিষয়গুলোতেও শিক্ষার্থীদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।
সভাপতির বক্তব্যে বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মো. আফজাল হোসেন রেলওয়ে পাবলিক হাই স্কুলকে একটি ‘আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান’ হিসেবে অভিহিত করে বলেন, বিদ্যালয়ের শিক্ষাদান পদ্ধতি, পাবলিক পরীক্ষায় শিক্ষার্থীদের কৃতিত্বপূর্ণ ফলাফল ও সহপাঠ্যক্রমিক কার্যাবলীতে শিক্ষার্থীরা নৈপুণ্যতার স্বাক্ষর রেখে যাচ্ছে।
পরিশেষে প্রধান অতিথি, বিশেষ অতিথি ও সভাপতি মহোদয় ক্রীড়া প্রতিযোগিতার ৬৪টি ইভেন্টে ২০৪ জন বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানের সমন্বয়কারীর দায়িত্বে ছিলেন বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক মো. মনির হোসেন।