চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ সভা

মাদকবিরোধী সাঁড়াশি অভিযানের নির্দেশনা

সিএমপি’র সম্মেলন কক্ষে পুলিশ কমিশনার মো. ইকবাল বাহার পিপিএম এর সভাপতিত্বে গতকাল সকাল সাড়ে দশটায় ডিসেম্বর-২০১৬ মাসের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়।
সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) মাসুদ উল হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) সালেহ মোহাম্মদ তানভীর পিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার (বন্দর) হারুন-উর-রশিদ হাযারী, উপ-পুলিশ কমিশনার (সদর) ফারুক আহমেদ, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. আব্দুল ওয়ারীশ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এস.এম. মোস্তাইন হোসেন, উপ-পুলিশ কমিশনার (ডিবি-উত্তর ও দক্ষিণ) পরিতোষ ঘোষ, উপ-পুলিশ কমিশনার (ডিবি-বন্দর ও পশ্চিম) মো. মারুফ হোসেন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-বন্দর) সৈয়দ আবু সায়েম, উপ-পুলিশ কমিশনার (সিএসবি) মো. মোখলেছুর রহমান, উপ-পুলিশ কমিশনার (এমটি ও সরবরাহ) শ্যামল কুমার নাথ, সকল সহকারী পুলিশ কমিশনার, র্যা ব, সিআইডি, এপিবিএন এর প্রতিনিধিসহ সকল থানার অফিসার ইনচার্জগণ উপসি’ত ছিলেন।
সভায় গত ডিসেম্বরে নগরীর সার্বিক আইন-শৃঙ্খলা, অপরাধ সংঘটন ও নিবারণ, মামলা রুজু ও নিষ্পত্তির বিষয়ে পর্যালোচনা করা হয়। এছাড়া অস্ত্র ও মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, আসামি গ্রেফতার ও ভাল কাজের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে বিভিন্ন স্তরের ৬৯ জন পুলিশ সদস্য ও সিভিল স্টাফ’দের নগদ অর্থ ও সম্মাননা সনদ প্রদান করা হয়।
সভায়ু ডিসেম্বরে শ্রেষ্ঠ বিভাগ, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার, শ্রেষ্ঠ থানা, শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক, শ্রেষ্ঠ উপ-পরিদর্শক, শ্রেষ্ঠ উপ-পরিদর্শক (অস্ত্র উদ্ধার), শ্রেষ্ঠ উপ-পরিদর্শক (মাদক উদ্ধার) এবং শ্রেষ্ঠ উপ-পরিদর্শক (গ্রেফতারি পরোয়ানা তামিল) এর সম্মাননা সনদ প্রাপ্ত হয়েছেন যথাক্রমে উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. আব্দুল ওয়ারীশ, সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালী জোন) জাহাঙ্গীর আলম, পুলিশ পরিদর্শক মোহাম্মদ মহসীন পিপিএম, অফিসার ইনচার্জ, বায়েজিদ বোস্তামী থানা, পুলিশ পরিদর্শক মহিউদ্দিন মাহমুদ, অফিসার ইনচার্জ, পাঁচলাইশ থানা, এসআই/মৃনাল কান্তি মজুমদার, কোতোয়ালী থানা, এসআই/কায়সার হামিদ, ডবলমুরিং থানা, এসআই/আব্দুর রব, বায়েজিদ বোস্তামী থানা, এএসআই/রণেশ বড়-য়া, কোতোয়ালী থানা। সভায় পুলিশ কমিশনার ডিসেম্বরে নগরীর আইন শৃঙ্খলা পরিসি’তি স্বাভাবিক থাকায় সিএমপি’র পুলিশ সদস্যসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী সকল ইউনিটকে ধন্যবাদ জানান। তিনি এই প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য সকল থানা, ডিবিসহ অন্যান্য সংস’াকে যৌথভাবে কাজ করার পরামর্শ প্রদান করেন।
এছাড়া মাদক নির্মূলের লক্ষে মাদকবিরোধী সাড়ঁঁঁঁাঁশি অভিযান ও মাদকের বিরুদ্ধে সকল স্তরের পুলিশ সদস্যদের জিরো টলারেন্স মনোভাব প্রদর্শনের নির্দেশনা প্রদান করেন।
সভায় সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের শিশু নির্যাতন প্রতিরোধে এলাকায় অপরাধ দমন সভার মাধ্যমে গণসচেতনতা বৃদ্ধি, কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং কার্যক্রম জোরদার, গাড়ি চুরি প্রতিরোধ, উদ্ধারকৃত চোরাই গাড়ি অ্যাপস’র মাধ্যমে এন্ট্রি করাসহ পোশাকি পুলিশ টহল কার্যক্রম জোরদারের প্রতি গুরুত্ব আরোপ করেন।
পুলিশ কমিশনার নগরবাসীর নিকট পুলিশের কাজে সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। বিজ্ঞপ্তি

আপনার মন্তব্য লিখুন