মহিউদ্দিন ও মনজুর চিঠির লিখিত জবাব দেবেন মেয়র

নিজস্ব প্রতিবেদক

গৃহকর বিষয়ে সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী ও মনজুর আলমের চিঠির লিখিত জবাব দেবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। একইভাবে চসিকের সাবেক কাউন্সিলরদের চিঠির জবাবও লিখিতভাবে দেওয়া হবে বলে জানিয়েছেন মেয়র নাছির উদ্দীন।
গতকাল বুধবার নগর ভবনের কেবি আবদুচ ছাত্তার মিলনায়তনে ‘সিটি করপোরেশনের অধিক্ষেত্রে ইমারত ও জমির পঞ্চবার্ষিক মূল্য নির্ধারণ বিষয়ে’ সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র একথা জানান।
চসিকের পঞ্চবার্ষিকী কর পুনর্মূল্যায়ন বিষয়ে সাবেক দুই মেয়র ও ২৩ কাউন্সিলরের চিঠি, বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠনের বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ কর্মসূচির পরিপ্রেক্ষিতে এ সংবাদ সম্মেলন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।
সাংবাদিকের প্রশ্নের জবাবে মেয়র বলেন, ‘সাবেক দুই মেয়র ও সাবেক কাউন্সিলররা প্রাতিষ্ঠানিকভাবে চিঠি দিয়েছেন। একেক জনের চিঠির বিষয় একেক রকম। আগামী তিন-চার দিনের মধ্যে লিখিতভাবে এসব চিঠির জবাব দেওয়া হবে।’
উল্লেখ্য, চট্টগ্রাম সিটি করপোরেশনের পঞ্চবার্ষিকী কর পুনর্মূল্যায়নের সময় গৃহকর বাড়ানো হয়েছে বলে শুরু থেকে অভিযোগ করে আসছেন সাবেক মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী। গৃহকর সহনীয় পর্যায়ে রাখতে ৩ অক্টোবর মঙ্গলবার তিনি সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনকে
একটি চিঠি দেন। এরপর ৯ অক্টোবর সোমবার সাবেক মেয়র এম মনজুর আলমও গৃহকর বিষয়ে আ জ ম নাছির উদ্দীনকে একটি চিঠি দেন। ১০ অক্টোবর চসিকের সাবেক ২৩ কাউন্সিল গৃহকর বিষয়ে মেয়র নাছির উদ্দীনকে একটি চিঠি দেন। এছাড়া চট্টগ্রাম করদাতা সুরক্ষা পরিষদ, চট্টগ্রাম গণঅধিকার ফোরাম, বাংলাদেশ কল্যাণ পার্টি, চট্টগ্রাম মহানগর শাখাও অতিরিক্ত গৃহকর আদায়ের অভিযোগ তুলে একাধিক সংবাদ সম্মেলন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।