চন্দনাইশে আওয়ামী লীগ কর্মী কামাল হত্যার প্রতিবাদ

মহাসড়কে আধা ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ

নিজস্ব প্রতিনিধি, চন্দনাইশ

চন্দনাইশে আওয়ামী লীগ কর্মী মো. কামাল উদ্দীন (৪২) হত্যার প্রতিবাদে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের দেওয়ানহাট এলাকায় বিক্ষোভ করেছে স’ানীয় জনতা। গতকাল বুধবার রাতে কামালের লাশ চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল থেকে উপজেলার দেওয়ানহাট এলাকায় নিয়ে আসা হলে স’ানীয় শত শত জনতা মহাসড়কে নেমে বিক্ষোভ প্রদর্শন করে। এতে প্রায় আধা ঘণ্টা পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকলে মহাসড়কের উভয় পাশে শত শত গাড়ি আটকা পড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ফলে চরম দুর্ভোগ পোহাতে হয় দূর-দূরান্তের যাত্রীদের।
উল্লেখ্য, গত শনিবার চন্দনাইশ উপজেলার হাছনদন্ডি মাঝিরপাড়া এলাকায় আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হন স’ানীয় আওয়ামী লীগ কর্মী মো. কামাল উদ্দীন। পরে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হলে ৪দিন পর গতকাল চিকিৎসাধীন অবস’ায় তিনি মারা যান।
তার হত্যাকাণ্ডের প্রতিবাদে মহাসড়কের উপর বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য আবু আহমদ জুনু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শিবলী, প্রচার সম্পাদক হেলাল উদ্দীন চৌধুরী, সাবেক চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বেগ, উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক নবাব আলী, নিহতের ছোট ভাই ছাত্রলীগ নেতা মোহাম্মদ নেছার প্রমুখ। সমাবেশে বক্তারা আগামী ৩ দিনের মধ্যে কামাল উদ্দীনের চিহ্নিত খুনিদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান। নাহলে আরও কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়।