মহান স্বাধীনতা দিবস জেলা প্রশাসনের কর্মসূচি

বিজ্ঞপ্তি

চট্টগ্রাম জেলা প্রশাসন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৯ যথাযোগ্য মর্যাদায় উদ্যাপনের লক্ষ্যে দিনব্যাপী অনুষ্ঠান মালার আয়োজন করেছে।
২৬ মার্চ সকাল ৮টায় নগরীর এমএ আজিজ স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপসি’ত থেকে সালাম গ্রহণ করবেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।
দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে স্কুল কলেজ মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিশিষ্ট ব্যক্তি ও বীরমুক্তিযোদ্ধাদের কন্ঠে ২৫ মার্চের স্মৃতিচারণ ও আলোচনা সভা।
গণহত্যা দিবস উপলক্ষে শহীদদের স্মরণে বধ্যভূমিতে আলোকপ্রজ্জ্বলন, কোর্ট হিলে ৩১ বার তোপধ্বনি, চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, হাসপাতাল জেলখানা এতিমখানা, ভবঘুরে প্রতিষ্ঠান ও শিশু কেন্দ্রসমূহে উন্নতমানের খাবার পরিবেশন, প্রীতি ফুটবল প্রতিযোগিতা, জাতির শান্তি অগ্রগতি ও মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার শান্তি কামনায় মসজিদ, মন্দির গির্জা, প্যাগোডা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ দোয়া মোনাজাত ও প্রার্থনা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের তাৎপর্য এবং দেশের উন্নয়ন ও অগ্রগতি শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।