মহানগর মহিলা ঐক্য পরিষদের সম্মেলনে

বিজ্ঞপ্তি

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের অঙ্গ সংগঠন বাংলাদেশ মহিলা ঐক্য পরিষদ-চট্টগ্রাম মহানগর শাখার ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভানেত্রী জয়ন্তী রায়।
তিনি বলেন, সাংবিধানিক সম-অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে নারীদের এগিয়ে আসতে হবে। জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নেতৃত্বে আমরা একটি অসাম্প্রদায়িক স্বাধীন সার্বভৌম রাষ্ট্র অর্জন করেছি। কিন’ রাজনৈতিক পট পরিবর্তনের ফলে বিভিন্ন সরকারের আমলে মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলুণ্ঠিত করে আমাদের সমনাগরিক অধিকার কেড়ে নেওয়া হয়েছে। ঐক্য পরিষদের ন্যায়সংগত সম-অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে পুরুষদের পাশাপাশি নারীদের সক্রিয় ভূমিকা রাখতে হবে।
গত শুক্রবার সকাল ১০টায় মেরী বার্নাডেট রয়ের সভাপতিত্বে এবং কাউন্সিলর নিলু নাগের পরিচালনায় সংগঠনের আন্দরকিল্লা আর্বান সেন্টার কার্যালয়ে অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেত্রী সুপ্রিয়া ভট্টাচার্য, দিপালী চক্রবর্তী, গীতা বিশ্বাস, প্রকৌশলী পরিমল কান্তি চৌধুরী, তাপস হোড়, অ্যাডভোকেট নিতাই প্রসাদ ঘোষ, অধ্যক্ষ বিজয় লক্ষ্মী দেবী, বিজয় লক্ষ্মী চক্রবর্তী, বীনা মজুমদার, নেলী দত্ত, রুনু ভট্টাচার্য, রিংকু ভট্টাচার্য প্রমুখ। সম্মেলনের ২য় পর্বে মেরী বার্নাডেট রয় সভাপতি, কাউন্সিলর নিলু নাগকে সাধারণ সম্পাদক, বীনা মজুমদারকে সাংগঠনিক সম্পাদক করে ১০১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। বক্তাগণ আগামী ১৯ জানুয়ারি ঢাকার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে কেন্দ্রীয় সম্মেলন সফল করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।