ভালোবাসা দিবসে লাল হীন পোশাকে

দেউড়ি ডেস্ক
27459543_10155217987011629_

ভালোবাসা দিবস মানেই লালের ছড়াছড়ি। এই দিনে সবাই সাধারণত লাল রংয়ের পোশাক পরতেই বেশি পছন্দ করেন। তবে এবছর ভিন্ন কিছুও চেষ্টা করে দেখতে পারেন। অনলাইন পোশাকের দোকান ফ্যাবঅ্যালি’র সহকারি প্রতিষ্ঠাতা তানভি মালিক জানান, লাল একটি অসাধারণ রং। তবে এটা এছাড়াও অন্যান্য কিছু রং ও ছাপা আছে যা আপনার বিশেষ দিনটিকে আরও বেশি বিশেষ করে তুলতে পারে।
প্যাস্টেল: ভালোবাসার দিনটিকে আরও আরামদায়ক ও শান্তিপ্রিয় করতে পেস্টধর্মী রং বেছে নিতে পারেন। উজ্জ্বল রং যে কোনো বস্তুর উজ্জ্বলতা ও সৌন্দর্য আরও বাড়িয়ে দেয়। তবে মাঝে মধ্যে আমরা সবাই হালকা ও স্নিগ্ধ সাজ নিতে পছন্দ করি। সেক্ষেত্রে এই ধরনের রং বাছাই করা যেতে পারে।
সব ধরনের বেগুনি: ভালোবাসা দিবসের জন্য মানুষ সাধারণত গোলাপি রং বেশি পছন্দ করে। কারণ এটা খানিকটা মেয়েলি, নিখুঁত ও সুন্দর, এটা ‘পার্পেল’ অর্থাৎ লালচে বেগুনির ক্ষেত্রেও প্রযোজ্য। এই বছর পোশাকে ভালোবাসা দিবসের ছোঁয়া আনতে লালচে বেগুনি ও বেগুনি রংয়ের ছোঁয়া রাখতে পারেন।
লাইমরোড’য়ের স্টাইলিস্ট নাতাশা টেট দিয়েছেন আরও কিছু টিপস-
নীল ভ্যালেন্টাইন: সুন্দর নীল রংয়ের পোশাক আপনার মাঝে আনতে পারে চমৎকার পরিবর্তন। নীল রংয়ের ফোলানো পোশাকে দেখতে বেশ স্টাইলিস্ট লাগে। সঙ্গে নেভি ব্লু হিল ও কালো মুক্তার কানের দুল বেশ মানানসই। এর সঙ্গে কালো রংয়ের ক্লাচ নিতে পারেন। আর মেইক আপের ক্ষেত্রে স্মোকি আই এবং হালকা রংয়ের লিপস্টিক দেখতে খুব ভালো লাগবে।
রাফল রোমান্স: রাতে বেড়াতে গেলে কালো রংয়ের রাফল বা কুঁচি দেওয়া গলার পোশাকে দেখতে বেশ আবেদনময়ী লাগে। এমন পোশাকের সঙ্গে উঁচু সূঁচালো হিল ও কাজ করা চকচকে ব্যাগ ভালোবাসা দিবসের সঙ্গে চমৎকারভাবে মানানসই। মেইকআপের ক্ষেত্রে লাল রংয়ের লিপস্টি ও ‘মিনারেল ব্রোঞ্জার’ ব্যবহার করতে পারেন। আর অলংকার ক্ষেত্রে সাধারণ রুপালি রংয়ের অথবা অ্যাক্সেন্ট ব্রেসলেট বাছাই করতে পারেন।
শপক্লুজ’য়ের জেষ্ঠ্য পরিচালক রিতিকা তানিজা তার পছন্দের কিছু তালিকা দেন।
* ধূসর, সাদা, নিয়ন, ফুলেল ইত্যাদি রংয়ের নতুন শেইড আবিষ্কার করা এবং বেল বটম-ধর্মী প্যান্ট ও শার্ট, পোশাকের সঙ্গে ফুল হাতা জ্যাকেট, ম্যাক্সির মতো পোশাক, লম্বা চাপা স্কার্টের সঙ্গে রাফল টপ আপনার উপসি’তিকে অনেক বেশি আকর্ষণীয় করবে যা ঐতিহ্যবাহী লাল পোশাককেও ছাপিয়ে যাবে।
* আপনার সাজগোজে অলংকার হিসেবে ক্রিস্টেল, গলার ভারী গহনা, ধাতবের ক্লাচ ও উঁচু হিল বেছে নিন।
বাটা ইন্ডিয়া’র প্রধান কালেকশন ম্যানেজার, মাটেও ল্যামবের্ট পায়ের সৌন্দর্য বাড়ানোর কিছু উপায় সম্পর্কে ধারণা দেন।
* ভালোবাসা দিবসের সাজসজ্জায় পোশাক নিয়ে অতিরিক্ত মাতামাতি না করে কেবল রং নির্বাচনে প্রাধান্য দিতে পারেন।
* পোশাকের সঙ্গে মিলিয়ে জুতা নির্বাচন করুন। সাধারণ প্যান্টের সঙ্গে বোর্ডেক্স স্লিং হিল বা কালচে সরু উঁচু হিলের জুতা, সাদা পোশাকের সঙ্গে গোলাপি পাম্প অথবা ডেনিমের সঙ্গে স্কার্লেট অ্যাংকেল বুট বেছে নিতে পারেন। জুতার সঙ্গে মিলিয়ে ব্যাগ নির্বাচন করুন। আর চেহারায় আকর্ষণ ফুটিয়ে তুলতে সোনালি অথবা রূপালি গহনা বেছে নিন।