বাণিজ্য মেলায় ভারতীয় সহকারী হাইকমিশনার

ভারত সব সময় বাংলাদেশের পাশে আছে

নিজস্ব প্রতিবেদক

ভারত সব সময় বাংলাদেশের পাশে আছে। আমরা চাই প্রতিবেশি দেশ বাংলাদেশ এগিয়ে যাক। উন্নত বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াক। বাংলাদেশে এখন যে উন্নয়ন চলছে, তাতে আমরা খুশি। অতীতের মতো বাংলাদেশের পাশে ভারতের সহযোগিতার হাত অব্যাহত থাকবে বলেও মন্তব্য করেছেন চট্টগ্রামে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জী।
গতকাল শনিবার চট্টগ্রাম চেম্বার অব কর্মাসের উদ্যোগে মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ভারতীয় হাই কমিশনারের একটি স্টল উদ্বোধন করার সময় তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, গত বছর বাণিজ্য মেলায় এসে ঘুরে গেছি। ভালো লেগেছে, তখন থেকে ভেবেছি মেলায় ঁ

একটি স্টল দিব। যেখানে থাকবে কিভাবে ভারত যাওয়া যাবে, ভিসার জন্য কোথায় যেতে হবে। পর্যটনস্পটগুলো বিষয়ে বিস্তারিত জানা যাবে। এছাড়াও চট্টগ্রাম, কুমিল্লা, বি-বাড়িয়ায় ভিসার জন্য প্রসেসিং করা যাবে এখন থেকে। সে ব্যবস’া আমরা করেছি, যেন কোন মানুষ ভোগান্তিতে না পড়েন। বাংলাদেশের মানুষ ভারতে চিকিৎসার জন্য যাচ্ছে, ভ্রমণের জন্য যাচ্ছে। ২০১৭ সালে ১ লাখ ৬০ হাজার মানুষ ভারতে গেছে নানা প্রয়োজনে। আমরা চাই দুই দেশের মধ্যে যে বন্ধন রয়েছে তা অটুট থাকুক সব সময়।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম চেম্বার অব কর্মাস ইন্ড্রাস্ট্রিজের সভাপতি মাহবুবুল আলম। উপসি’ত ছিলেন ভারতীয় ফার্স্ট সেক্রেটারি শুভাশিষ সিনহা, চট্টগ্রাম চেম্বারের সিনিয়র সহসভাপতি সৈয়দ জামাল আহমদ, চেম্বারের পরিচালক জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, সাবেক পরিচালক মাজহারুল হক শাহ।