ভারতে অস্ট্রেলিয়ার বিশাল জয়

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

বাংলাদেশ থেকে ভারত সফরে গিয়ে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। স্বাগতিক ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে নামার আগে দেশটির বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ১০৩ রানের বিশাল জয় পেয়েছে ওয়ার্নার-স্মিথ-ম্যাঙওয়েলরা। খবর বাংলানিউজ।
চেন্নাইয়ের চিন্নাস্বামী স্টেডিয়ামে আগে ব্যাট করে অস্ট্রেলিয়া নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ২৪৭ রান। জবাবে, ভারতের বোর্ড প্রেসিডেন্ট দল ৪৮.২ ওভারে গুটিয়ে যাওয়ার আগে তোলে ২৪৪ রান।
অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার ৪৮ বলে ১১টি বাউন্ডারিতে ৬৪ রান করেন। আরেক ওপেনার হিলটন কাটর্রাইট ০ রানে বিদায় নেন। দলপতি স্টিভেন স্মিথের ব্যাট থেকে আসে ৫৫ রান। ৬৫ রান করেন ট্রেভিস হেড। ম্যাঙওয়েল ১৪ রান করে সাজঘরে ফেরেন।
ইনিংস সর্বোচ্চ ৭৬ রান করেন মার্কাস স্টইনিস। ৬০ বল মোকাবেলা করে তিনি ৪টি চার আর ৫টি ছক্কায় তার ইনিংসটি সাজান। উইকেটরক্ষক ম্যাথু ওয়েড ২৪ বলে দুটি চার আর চারটি ছক্কায় করেন ৪৫ রান।
৩৪৮ রানের টার্গেটে নেমে ভারতের দলটির ওপেনার শ্রী গ্‌েবাসামী ৪৩, মায়াঙ্ক আগারওয়াল ৪২, নিতিশ রানা ১৯, গুরকিরাত মান সিং ২৭, ওয়াসিংটন সুন্দর ১১, অক্ষয় ৪০ আর কুসাঙ্গ প্যাটেল ৪১ রান করেন।
অস্ট্রেলিয়ান স্পিনার অ্যাস্টন অ্যাগার ৪টি, কেন রিচার্ডসন দুটি উইকেট পান। এছাড়া, অ্যাডাম জাম্পা, জেমস ফকনার, স্টইনিস একটি করে উইকেট দখল করেন।