ভারতের মাটিতে সেমিতে বিকেএসপির মেয়েরা

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

ভারতের দিল্লিতে অনুষ্ঠিত সুব্রত মুখার্জি কাপ আন্তর্জাতিক অনূর্ধ্ব-১৭ প্রমীলা ফুটবল টুর্নামেন্টে বিকেএসপি সেমিফাইনালে উঠেছে। দিল্লির আমবেদকার স্টেডিয়ামে বিকেএসপি কোয়ার্টার ফাইনালে হরিয়ানাকে ২-১ গোলের ব্যবধানে পরাজিত করে সেমিফাইনাল খেলার যোগ্যতা অর্জন করে। খবর বাংলানিউজ।
ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য ড্র ছিল। দ্বিতীয়ার্ধে বিকেএসপি পরিকল্পিত আক্রমণ চালিয়ে ২-০ গোলে এগিয়ে যায়। শাহেদা আক্তারের গোলে লিড নেয় বিকেএসপি। এরপর মুক্তা সরকার দলের পক্ষে দ্বিতীয় গোল করেন। ২-০ গোলে পিছিয়ে থাকা হরিয়ানা গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠে। ম্যাচের শেষ পর্যায়ে একটি গোল পরিশোধে সক্ষম হয় হরিয়ানা।
দুই দলের প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলা স্টেডিয়ামে আসা দর্শকরা উপভোগ করেন। বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সামছুর রহমান, বিজিবিএম, পিবিজিএম, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি প্রথমবারের মতো সেমিতে উঠায় বিকেএসপি পরিবারের পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন।
টুর্নামেন্টে মোট ৩২ টি দল ৮টি গ্রুপে অংশ নিচ্ছে। বিকেএসপির দলটি সুব্রত কাপে এবার নিয়ে দ্বিতীয়বারের মতো অংশ নিয়েছে। ১৮ সদস্য বিশিষ্ট এই দলে ১৬ জন থেলোয়াড়, কোচ ও ম্যানেজার রয়েছেন। দলের মেনেজার ও কোচের দায়িত্বে আছেন যথাক্রমে মো. শাহীনুল হক ও জয়া চাকমা।
উল্লেখ্য, বিকেএসপির প্রমীলা দল গত বছর এ টুর্নামেন্টে প্রথমবারের মতো অংশ নিয়ে কোয়ার্টার ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করেছিল। প্রমীলা দলটি সুব্রত কাপে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করছে।