আজ পর্দা নামবে যুব গেমসের

ভলিবলের শেষ চারে চট্টগ্রাম-বান্দরবান কুমিল্লা-কক্সবাজার

হ্যান্ডবল ও ভলিবলের ফাইনাল আজ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক
Untitled-1

চট্টগ্রামে বিভাগীয় পর্যায়ের যুব গেমসের পর্দা নামছে আজ। গত ৮ জানুয়ারী হতে শুরু হওয়া গেমসের অধিভুক্ত অ্যাথলেটিক্স সাঁতার, ফুটবল, ব্যাডমিন্টন, দাবা, কারাতে, কাবাডি, তায়কোয়ান্ডো প্রতিযোগিতা শেষ। আজ হ্যান্ডবল ও ভলিবল প্রতিযোগিতার ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে আসর।
অন্য দলের খেলোয়াড়রা চলে গেলেও আজকের খেলা শেষে হ্যান্ডবল ও ভলিবলে অংশ নেয়া দলগুলো প্রতিযোগিতা শেষ করে সন্ধ্যায় চট্টগ্রাম ছাড়বে বলে জানান বাংলাদেশ অলিম্পিক সমিতির নির্বাহী সদস্য ও চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন মো. আলমগীর।
তিনি বলেন, হ্যান্ডবল ডিসিপ্লিনে মাত্র দুইটি দল তালিকাভুক্ত হওয়ায় চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে শনিবার দুপুর আড়াইটায় শ্রেষ্ঠত্ব অর্জনের এই দুই দল পরস্পরের মোকাবিলা করবে। দল দুইটি হলো স্বাগতিক চট্টগ্রাম ও বান্দরবান।
এছাড়া আজ সকাল ৯টায় ভলিবলের প্রথম সেমিফাইনালে কুমিল্লার মুখোমুখি হবে কক্সবাজার জেলা। আর বেলা ১১টায় দ্বিতীয় সেমিফাইনালে স্বাগতিক চট্টগ্রাম খেলবে পার্বত্য জেলা বান্দরবানের বিপক্ষে।
দুই সেমিফাইনালের বিজয়ী দল বিকাল ৩টায় ফাইনাল খেলায় অংশগ্রহণ করবে। সেমিফাইনাল ও ফাইনাল খেলার ভেন্যু বাংলাদেশ রেলওয়ের প্রধান কার্যালয়ের সামনের মাঠ। গতকাল একই ভেন্যুতে অনুষ্ঠিত দিনের প্রথম খেলায় কুমিল্লা ওয়াকওভার লাভ করেছে নোয়াখালীর বিপক্ষে। দ্বিতীয় খেলায় চট্টগ্রাম ২৫-১৬ ও ২৫-১৫ পয়েন্টে লক্ষ্মীপুর জেলাকে, তৃতীয় খেলায় বান্দরবান ২৫-১৩, ২৫-১২ পয়েন্টে চাঁদপুরকে এবং শেষ খেলায় কক্সবাজার ২৫-১৯ ও ২৫-১৬ পয়েন্টের ব্যবধানে খাগড়াছড়িকে পরাস্ত করে সেমিফাইনালে উন্নীত হয়। ৮টি দল ভলিবল ডিসিপ্লিনে অংশগ্রহণ করে।