‘ব্যাটসম্যানদের আত্মবিশ্বাস যোগাবে বিসিএল’

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

ইংল্যান্ড সিরিজের আগে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লংগার ভার্সন ক্রিকেট, বিসিএল খেলার সুযোগ পাচ্ছেন জাতীয় দলের ক্রিকেটাররা। আগামী ২০ সেপ্টেম্বর বিসিএলের প্রথম রাউন্ডের ম্যাচে অংশ নেবেন প্রাথমিক স্কোয়াডে থাকা সকল ক্রিকেটার। বিসিএলে অংশগ্রহণের মাধ্যমে দলের ব্যাটসম্যানদের আত্মবিশ্বাস বাড়বে বলে মনে করেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। খবর বাংলানিউজ’র।
গতকাল মিরপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হলে মিনহাজুল আবেদিন বলেন, ‘আমাদের সামনে ইংল্যান্ডের সঙ্গে টেস্ট সিরিজ আছে। লংগার ভার্সন ধারণা থেকেই বিসিএলটা এসেছে। ওয়ানডে, টি-টোয়েন্টি কিংবা টেস্ট-যে প্লেয়ারই হোক লম্বা সময় ধরে ব্যাটিং করাটা কিন’ জরুরি। ব্যাটসম্যানদের আত্মবিশ্বাস যোগাবে বিসিএল।’
বিসিএলে অংশগ্রহণকারী চার দলের জন্য ১০৭ জন ক্রিকেটারের তালিকা করেছিল নির্বাচকরা। সেই তালিকা থেকে প্রতিটি দল ২০ জনের স্কোয়াড বিসিবিকে জমা দিয়েছে। ১৫ জনের স্কোয়াডের সঙ্গে দলগুলো ৫ জন রিজার্ভ খেলোয়াড় রেখেছে।
বিসিএলের ক্রিকেটার নির্বাচন প্রসঙ্গে প্রধান নির্বাচক বলেন, ‘বিসিএলে বাংলাদেশের সব সেরা ক্রিকেটাররাই আছে। এনসিএলে (জাতীয় ক্রিকেট লিগ) যারা ভালো খেলেছে তারাও আছে। কিছু প্লেয়ারকে রাখা হয়েছে যাদের কাছ থেকে আমরা আরেকটু ভালো কিছু চাচ্ছি। যাদেরকে আগামী দিনে বাংলাদেশ দলে দেখতে চাই এবং যারা পরীক্ষিত প্লেয়ার তাদেরকেই রাখা হয়েছে বিসিএলে।’
দুই-তিনদিনের মধ্যেই দলগুলোর দেওয়া চূড়ান্ত স্কোয়াড গণমাধ্যমে প্রকাশ করা হবে বলে জানা গেছে। দীর্ঘদিন পর বিসিএলের মাধ্যমে সাদা পোশাকে মাঠে নামবেন জাতীয় দলের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ইসলামী ব্যাংক ইস্ট জোনের হয়ে খেলার কথা নড়াইল এক্সপ্রেসের।

আপনার মন্তব্য লিখুন