‘ব্যক্তিজীবন আড়ালে রাখতেই ভালবাসি’

সুপ্রভাত ডেস্ক

অতনু ঘোষের নতুন ছবি ‘বিনিসুতো’র শুটিং নিয়ে তিনি কলকাতায়। অর্ণব পালের ‘বৃষ্টি তোমাকে দিলাম’ ছবির মিউজিক লঞ্চের আগে ‘বিনিসুতো’য় প্রথম গান রেকর্ড করা থেকে নতুন প্রযোজনা নিয়ে আনন্দবাজার ডিজিটালের সামনে জয়া আহসান। খবর জাগোনিউজ’র।
‘বৃষ্টি তোমাকে দিলাম’ নারীকেন্দ্রিক ছবি। সপ্লিট পার্সোনালিটির গল্প। সেই থেকে মেয়েটির জীবনে একটা ঘটনা ঘটে যায়। সেই নিয়ে ছবি এগোয়। এটি পুরোপুরি আলাদা রকমের সিনেমা। আমার চরিত্রে একটা অসম্ভব স্ট্রং সেন্স আছে। এই প্রথম আমি সাইকো থ্রিলার সিনেমায় অভিনয় করছি। ফলে বাড়তি একটু চাপ তো ছিলই। কিন’ আমার সহঅভিনেতাদের কাছ থেকে সম্পূর্ণভাবে সাহায্য পেয়েছি।’বললেন জয়া। জয়া আহসান এর আগে কৌশিক গঙ্গোপাধ্যায়, অরিন্দম শীল, সৃজিত মুখোপাধ্যায়ের মতো প্রতিষ্ঠিত পরিচালকের সঙ্গে কাজ করেছেন। চলচ্চিত্রে অর্ণব পাল একেবারেই নতুন। তার সঙ্গে কাজ করতে রাজি হলেন কেন? জয়া বললেন, ‘গল্পটা বেশ ভালো লেগেছিল। আর আমার চরিত্রে ডার্ক শেড আছে। গল্পে আমার চরিত্রের যে ছায়াগুলো ফুটে উঠবে, তা খুব ইন্টারেস্টিং।’
অর্ণব পালের পরিচালনায় এই সিনেমাতে জয়া ছাড়াও অভিনয় করছেন বাদশা মৈত্র, চিরঞ্জিত চক্রবর্তী, রজতাভ দত্ত, তনুশ্রী চট্টোপাধ্যায়, সুব্রত দত্ত, রাজেশ শর্মা প্রমুখ।
রাজেশ শর্মাকে দেখা যাবে পুলিশ অফিসারের চরিত্রে। সুব্রত দত্ত অভিনয় করবেন একজন স্পেশাল ইনভেস্টিগেশন অফিসারের চরিত্রে এবং তার সহকারী হলেন রজতাভ দত্ত। চিরঞ্জিৎ চক্রবর্তী অভিনয় করবেন এক নামজাদা সাইক্রিয়াটিস্টের ভূমিকায়।
‘বৃষ্টি তোমাকে দিলাম’ সিনেমার সঙ্গীত পরিচালনা করছেন দেবজ্যোতি মিশ্র ও রকেট মণ্ডল। কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন অংশুমান-প্রত্যূষ।
দর্শকের প্রতি সম্পৃর্ণ আস’া রেখেই বলেন জয়া, ‘এখন গল্প বলার যুগ। অভিনেতাদের ছবি দেখে মানুষ হলে যায় না। মুম্বইতেও খেয়াল করলে দেখা যাবে, হিরোরা ক্যারেক্টর রোল করছেন। দর্শক আসলে বিচারক। দর্শক ভালো কাজকে খুঁজে নিতে জানে। সেই কারণেই এখনো ‘বিজয়া’ চলছে।’