বৌদ্ধ কৃষ্টির সংবাদ সম্মেলন ২৮তম সংঘনায়কের গণসংবর্ধনা কাল

নিজস্ব প্রতিবেদক

নগরীর মুসলিম ইনস্টিটিউট হলে আগামীকাল সোমবার বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার ২৮তম সংঘনায়ক শুদ্ধানন্দ মহথের এর ৮৬তম জন্মদিন উদযাপন ও তাঁকে গণসংবর্ধনা দেয়া হবে বলে জনান বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টির সাংগঠনিকরা।
এ লক্ষ্যে চট্টগ্রাম প্রেস ক্লাবের সম্মেলন কক্ষে গতকাল শনিবার বিকেল ৫ টায় সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। গণসংবর্ধনা পরিষদের সভাপতি প্রকৌশলী পরিতোষ কুমার বড়-য়ার সভাপতিত্বে সংবাদ সম্মেলনে প্রতিবেদন তুলে ধরেন সাধারণ সম্পাদক অধ্যাপক ড. সুব্রত বরণ বড়-য়া।
সংবাদ সম্মেলনে অধ্যাপক ড. সুব্রত বরণ বড়-য়া বলেন, ‘১৯৩৩ সালের ১৫ জানুয়ারিতে জন্ম নেয়া বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার ২৮তম সংঘনায়ক শুদ্ধানন্দ মহথের-এর ৮৬তম জন্মদিন নগরীর মুসলিম হলে দিনব্যাপী নানা আয়োজনের মাধ্যমে পালন করা হবে। অনুষ্ঠানকে সুন্দর ও সাফল্যমণ্ডিত করতে ১০১ সদস্যের কমিটি ও ১০টি উপ-পরিষদ গঠন করা হয়েছে।’
অনুষ্ঠানে আশীর্বাদক থাকবেন সংঘরাজ ড. ধর্মসেন মহাস’বির। এছাড়া জাতীয় সংসদের ডেপুটি স্পীকার ও সাংসদ অ্যাডভোকেট মো. ফজলে রাব্বি মিয়া, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দীন চৌধুরী ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ দেশ ও বিদেশের অনেক অতিথি অনুষ্ঠানে উপসি’ত থাকবেন।’
সংবাদ সম্মেলনে উপসি’ত ছিলেন অধ্যক্ষ ড. প্রণব কুমার বড়-য়া, অধ্যাপক ড. বিকিরণ প্রসাদ বড়-য়া, দেবপ্রিয় বড়-য়া, দিলীপ কুমার বড়-য়া, অঞ্চল কুমার তালুকদার, কমলেন্দু বিকাশ বড়-য়া, শ্যামল চৌধুরী প্রমুখ ।