প্রথম বিভাগ ফুটবল লিগ

বিসিআইসিও রাইজিং স্টারের জয়

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

অনুপ বিশ্বাস চট্টগ্রাম প্রথম বিভাগ ফুটবল লিগের দ্বিতীয় রাউন্ডেও জয় পেয়ে শীর্ষে অবস’ান নিয়েছে বিসিআইসি ক্রীড়া সংসদ। এমএ আজিজ স্টেডিয়ামে গতকাল বিকালে তারা ২-০ গোলে কল্লোল সংঘকে হারিয়ে টানা দ্বিতীয় জয় পেয়েছে। আর প্রথম খেলায় ড্র করা রাইজিং স্টার বশরের হ্যটট্রিকে ৩-১ গোলে কর্ণফুলী স্পোর্টস একাডেমির বিরুদ্ধে জয়লাভ করে দ্বিতীয় স’ানে আছে। ২ খেলা শেষে বিসিআইসির ৬, রাইজিং স্টারের ৪ ও কল্লোলের ৩ পয়েন্ট। আর ২ খেলায় কর্ণফুলী একাডেমির অর্জন শূন্য।
ম্যাচ সেরা জমিরের হাতে সিজেকেএস কাউন্সিলর নুরুল ইসলাম নুরু এবং বশরের হাতে জাতীয় ক্রীড়া পরিষদের বিভাগীয় উপ-পরিচালক আসলাম হোসেন খান ক্রেস্ট তুলে দেন।
দিনের প্রথম খেলায় শুরু থেকে উভয়ে আক্রমণে ছিল। তবে বিসিআইসি গোলের সন্ধান পেলেও কল্লোল সংঘ ছিল ব্যর্থ। তারা গোল করার মত উল্লেকযোগ্য কিছুই করতে পারেনি। প্রথমার্ধের ২৫ মিনিটে বক্সের ঠিক বাইরে থেকে শাওন জোরালে শটে কল্লোল কিপারকে পরাস্ত করে দলকে লিড এনে দেন ( ১-০)। দ্বিতীয়ার্ধের ৩০ মিনিটে ব্যবধান ২-০ করেন জমির। প্রায় ৩০ গজ দূর থেকে জমিরের দূর্দান্ত ফ্রি কিক সরাসরি জাল স্পর্শ করে। এদিকে দ্বিতীয় খেলায় অধিকাংশ সময় প্রাধান্য বিস্তার করে খেলেছে রাইজিং স্টার। এরমধ্যে ১৫ মিনিটেই তাদের পক্ষে গোলের সূচনা করেন বশর। গোলমুখের জটলা থেকে ছোট ডি-বক্সের ডানে বল পেয়ে বশর জালের ঠিকানা খুজে পান (১-০)। ২৯ মিনিটে সমতা এনে প্রতিদ্বন্দ্বিতার আভাস দিয়েও শেষ পর্যন্ত বড় ব্যবধানে হার মানতে হয়েছে গত আসরের রানার্সআপদের। শুভ’র ফ্রি-কিক কিপারের হাত ফসকে সামনে এলে ওসমান গনি হেডে জালে জড়ান (১-১)। ছন্দে থাকা রাইজিং স্টারকে আবারো লিড এনে দেন বশর। ৩৯ মিনিটে বক্সের বাইরে বামপ্রান্ত থেকে বশরের অসাধারণ ফ্রি-কিক কর্ণফুলীর কিপার ও ডিফেন্ডারদের বোকা বানিয়ে জালে পৌঁছে (২-১)। দ্বিতীয়ার্ধের ২৮ মিনিটে আবারো বশর দূরপাল্লার দৃষ্টিনন্দন শটে বল সরাসরি জালে জড়িয়ে ব্যবধান ৩-১ করার পাশাপাশি এবারের আসরে প্রথম হ্যাটট্রিকম্যান হিসাবে নিজের নাম লেখান।
আজকের খেলা : সিএমপি:আগ্রাবাদ নওজোয়ান ক্লাব (বিকাল ২টা ৪৫), রেলওয়ে রেঞ্জার্স:বাকলিয়া একাদশ (বিকাল ৫টা)।

আপনার মন্তব্য লিখুন