বিশ্বের নামি তারকাদের মেলা বসাতে চায় বিসিবি

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলড়্গে এশিয়া একাদশ আর বিশ্ব একাদশের মধ্যকার দুই ম্যাচে ভারতের ৭ সুপারস্টার মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি, রোহিত শর্মা, জাসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার ও রবীন্দ্র জাদেজাকে চেয়েছে বিসিবি। তা দেখে কেউ কেউ মনে করছেন তাহলে বুঝি ভারতের ৭ জন আর বাংলাদেশের ৪ জন মিলেই তৈরি হবে এশিয়া একাদশ। মানে এশিয়া একাদশ বুঝি ভারত আর বাংলাদেশের ক্রিকেটারদের দিয়েই সাজানো হবে। আর সেই দল খেলবে অবশিষ্ট বিশ্ব একাদশের সাথে। কিন’ আসলে বিষয়টি তেমন নয়। বিসিবি চাচ্ছে এশিয়ার অন্য টেস্ট খেলিয়ে দেশসহ বিশ্বের এক ঝাঁক নামী ও বড় তারকার সম্মেলন ঘটাতে। যাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলড়্গে এশিয়া একাদশ আর বিশ্ব একাদশের ম্যাচে তারার মেলা বসে।

আজ বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজনের কথায় তারই আভাস। অবশ্য আভাস নয়, বিসিবি সিইও বলেই দিয়েছেন, তারা চেষ্টা করছেন যত বেশি সম্ভব নামী তারকার উপসি’তি ঘটানো যায়।

আজ বিকেলে মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে উপসি’ত সাংবাদিকদের সাথে আলাপে নিজামউদ্দীন চৌধুরী সুজন বলেন, ‘আমরা যে শুধু ভারত থেকেই তারকা ক্রিকেটার আনার চেষ্টা করছি, তা নয়। আপনারা জানেন যে খুব হাই প্রোফাইল ক্রিকেটারদের নিয়ে দুটো ম্যাচ আয়োজনের পরিকল্পনা রয়েছে আমাদের। কাজেই শুধ ভারত নয়, আমরা চেষ্টা করছি যে যতটুকু সম্ভব অন্য দেশ থেকেও তারকা ক্রিকেটার আনতে। সে প্রেড়্গিতে আমরা বোর্ডগুলোর সঙ্গে যোগাযোগ করেছি।

বিসিবি সিইও শেষ করেন এভাবে, ‘আমি আবারও বলি শুধু ভারত না অধিকাংশ দেশের সাথেই আমাদের যোগাযোগ হচ্ছে, আমরা চেষ্টা করছি যত বেশি হাই প্রোফাইল পেস্নয়ারদের এই ম্যাচগুলোর জন্য অনত্মর্ভুক্ত করানো যায়।’

ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই কি ইতিমধ্যে ৭ ক্রিকেটারকে বাংলাদেশে খেলার অনুমতি দিয়েছে? এছাড়া অন্য দেশ থেকেও কারা কারা আসছেন, তা কি চূড়ানত্ম হয়েছে?

এ প্রশ্নের জবাবে বিসিবি সিইও বলেন, ‘কনফার্মেশন আসলে এখনও আসেনি। সেটা নির্ভর করবে দলগুলোর সিরিজসূচি এবং কোন বোর্ড কাকে পাঠাবে?- সেই ক্রিকেটার নির্বাচন করার ওপর। সবকিছু মিলিয়ে সিদ্ধানত্ম হবে। আমরা চেষ্টা করবো এশিয়া একাদশের জন্য এশিয়ার দেশগুলোর সাথে যোগাযোগ করছি। বিশ্ব একাদশ যেটা হবে, সে ব্যাপারেও আমরা বিভিন্ন দেশগুলোর সাথে যোগাযোগ করছি।’ খবর জাগোনিউজ’র।