বিশ্বমানের নগর গড়ার চেষ্টা চলছে : মেয়র

বিজ্ঞপ্তি

স’ানীয় সরকার সিটি করপোরেশনের আইন ২০০৯ এর বৈধ ও আইনগত কার্যক্রম সমূহ মেনে চলার জন্য স’ানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এর অধীনে সিটি গভারন্যান্স প্রকল্পের আওতায় চসিকের আয়োজনে জনসচেতনতা বাড়াতে গতকাল সকালে নগর ভবন বঙ্গবন্ধু চত্বরে প্রচার কার্যক্রম র্যালি উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।
তাঁর নেতৃত্বে র্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নগর ভবনে শেষ হয়। এতে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, সচিব আবু সাহেদ চৌধুরী, নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আকতার, স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস, মেমন হাসপাতালের ইনচার্জ ডা. আশিষ মূখার্জি, বস্তি উন্নয়ন কর্মকর্তা মঈনুল হোসেন আলী চৌধুরী, চসিক এর বিভাগীয় ও শাখা প্রধান, সিজিপি’র মানিক লাল দেবনাথ, সনজীৎ কুমার দাস, মাহমুদুল হাসান চৌধুরী, রবি মং মারমা মো. চুন্নু হোসেন, মো. জাহাঙ্গীর হোসেন, মো. ওবায়দুর রহমান, মো. আবীর সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ, শিক্ষার্থীরা র্যালিতে অংশ নেয়। এ সময় মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, নগরীকে পরিচ্ছন্ন বিশ্বমানের শহর হিসেবে গড়ে তোলার লক্ষে সিটি করপোরেশন নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তারপরেও নগরীর রাস্তাঘাটে বাসি খাবার, ভেজাল দ্রব্য বিক্রি হচ্ছে দেদারছে। আর এসব খেয়ে রোগ ব্যাধিতে ভুগছে নগরবাসী।
এ প্রসঙ্গে মেয়র বলেন, আমাদের এ অভ্যাস পরিবর্তন করতে হবে। এই অভ্যাস পরিবর্তন না হওয়া পর্যন্ত এই নগরকে বসবাসযোগ্য নগর হিসেবে গড়ে তোলা অসম্ভব। তিনি নগরবাসীর সহযোগিতা প্রত্যাশা করে বলেন, উন্নত বিশ্বের নাগরিকরা তাদের সরকারকে সহযোগিতা করে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে থাকে।