উদ্বোধন অনুষ্ঠানে চবি উপাচার্য

বিশেষায়িত নেটওয়ার্ক সমৃদ্ধ কম্পিউটার ল্যাব দক্ষ মানবসম্পদ সৃষ্টিতে ভূমিকা রাখবে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইটি ভবনে নব প্রতিষ্ঠিত বিশেষায়িত নেটওয়ার্ক সমৃদ্ধ কম্পিউটার ল্যাব উদ্বোধন করছেন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নতুন প্রতিষ্ঠিত বিশেষায়িত নেটওয়ার্ক সমৃদ্ধ কম্পিউটার ল্যাব আধুনিক আইটি দক্ষ ও বিজ্ঞানমনস্ক মানব সম্পদ সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
১০ নভেম্বর দুপুর ১২.৩০ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আই.টি ভবনে হাইয়ার এডুকেশন কোয়ালিটি এনহেনচমেন্ট প্রজেক্ট (হেকেপ) এর আওতায় বাস্তবায়িত ‘ক্যাম্পাস নেটওয়ার্ক প্রকল্প’ এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল কর্তৃক প্রদত্ত ‘বিশেষায়িত কম্পিউটার নেটওয়ার্কিং ল্যাব’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী এ কথা বলেন।
উপাচার্য বলেন, ইতোমধ্যে ক্যাম্পাসে ক্যাম্পাসে সিসি ক্যামেরা স’াপন করা হয়েছে, এতে বিশ্ববিদ্যালয়ের আইন-শৃংখলা পরিসি’তিসহ সার্বিক বিষয়াদি পর্যবেক্ষণ করা সহজতর হবে। এই বিশ্ববিদ্যালয়ে একটি আইসিটি পার্ক স’াপনের লক্ষে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে একাধিকবার আলোচনা হয়েছে। অল্প সময়ের মধ্যে আইটি পার্ক স’াপন সম্ভব হবে।
উপাচার্য শিক্ষক, গবেষক ও ছাত্র-ছাত্রীদের এসব সুযোগ-সুবিধার সদ্ব্যবহারের মাধ্যমে নিজেদের সক্ষমতা ও দক্ষতা বৃদ্ধিকল্পে দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান।
আইসিটি সেন্টারের কো-অর্ডিনেটর প্রফেসর ড. মোহাম্মদ শাহাদাত হোসেনের সভাপতিত্বে এ সময় অন্যদের মধ্যে শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি ড. মোহাম্মদ অছিয়র রহমান ও উক্ত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ খাইরুল ইসলাম, সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ সানাউল্লাহ চৌধুরী সহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপসি’ত ছিলেন।
অনুষ্ঠানে বিশেষ মুনাজাত পরিচালনা করেন চবি কেন্দ্রীয় মসজিদের খতিব মাওলানা আবু দাউদ মুহাম্মদ মামুন। বিজ্ঞপ্তি

আপনার মন্তব্য লিখুন