কোতোয়ালি থানার কোরবানীগঞ্জ

বিপুল জাল দলিল তৈরির সরঞ্জাম উদ্ধার, গ্রেফতার ১

নিজস্ব প্রতিবেদক

নগরীর কোতোয়ালি থানাধীন কোরবানীগঞ্জ এলাকা থেকে এক প্রতারকসহ বিপুল জাল দলিল তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে নগর গোয়েন্দা পুলিশ।
গতকাল সকাল ১১ টায় বিশেষ অভিযান চালিয়ে এসব জাল দলিল তৈরির সরঞ্জামসহ ওই প্রতারককে গ্রেফতার করেন গোয়েন্দা পুলিশ।
গ্রেফতারকৃত ব্যক্তির নাম হারুনুর রশিদ প্রকাশ জুনু। জুনু নগরীর শুলকবহর এলাকার মৃত আবুল খায়েরের সন্তান।
গ্রেফতার হারুণ পুলিশকে জানায়, দীর্ঘদিন ধরে সে বিভিন্ন দাগের ভূমি, ঘর-বাড়ি, দোকান-পাটের মালিকানার জাল দলিলের মাধ্যমে ভুয়া মালিকানা তৈরি করে প্রকৃত মালিককে তার
সাথে মোটা অংকের বিনিময়ে আপোষ মীমাংসা করার নামে বিপুল পরিমান অর্থ আত্মসাৎ করে আসছিল। মালিকানা তৈরির জন্য ব্রিটিশ ও পাকিস্তান আমল হতে শুরু করে সরকারের বিভিন্ন সময়ের বিভিন্ন মূল্যমানের স্ট্যাম্প ও জাল দলিল ব্যবহার করে আসছিল। এর পাশাপাশি সে যে কাউকে মোটা অংকের বিনিময়ে ভুয়া মালিকানার দলিল তৈরি করে দিত।
গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, গ্রেফতারকৃত আসামির কাছ থেকে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তা ও প্রতিষ্ঠানের ২৫৬টি সিলমোহর এবং ব্রিটিশ শাসন আমলের ব্রিটিশ সরকারের দুই আনা মূল্যমান থেকে শুরু করে বর্তমান সরকারের ৫ হাজার টাকা মূল্যমানের প্রায় ২ হাজার দলিল তৈরির স্ট্যাম্প উদ্ধার করা হয়।
নগর পুলিশের জনসংযোগ কর্মকর্তা অলক দাশ সুপ্রভাতকে বলেন, দীর্ঘদিনের নজরদারী ও গোপন সংবাদের ভিত্তিতে কোতোয়ালী থানাধীন কোরবানীগঞ্জ এলাকা থেকে হারুন উর রশিদ প্রকাশ জুনু নামের ওই প্রতারককে বিপুল পরিমান ভূমি, ঘরবাড়ি, দোকান-পাটের মালিকানা সংক্রান্ত জাল দলিল তৈরির উপকরণ সহ হাতেনাতে গ্রেফতার করা হয়।