বিদায়ী রুশ কনসাল জেনারেলকে চিটাগাং চেম্বারের সংবর্ধনা

চট্টগ্রামে নিযুক্ত রাশিয়ার বিদায়ী কনসাল জেনারেল ওলেগ পি. বয়কোকে ২০ সেপ্টেম্বর সকালে দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়।
এ সময় চেম্বার সভাপতি মাহবুবুল আলম, পরিচালকদ্বয় মো. অহীদ সিরাজ চৌধুরী স্বপন, মো. জাহেদুল হক, চেম্বারের সদ্যবিদায়ী পরিচালক মাহফুজুল হক শাহ, চেম্বার সচিবালয় এবং মিশনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
চেম্বার সভাপতি মাহবুবুল আলম রাশিয়ার বিদায়ী কনসাল জেনারেল দীর্ঘদিন যাবৎ চট্টগ্রামে অবস্থানকালে সকল শ্রেণীর মানুষ, পেশাজীবী ও ব্যবসায়ীসহ বিভিন্ন আর্থ-সামাজিক কর্মকাণ্ডে সম্পৃক্ত থেকে সকলের মন জয় করে নিতে সক্ষম হয়েছেন বলে মন্তব্য করেন।
তিনি আরো বলেন, ওলেগ পি. বয়কো দু’দেশের সুসম্পর্ক রক্ষার পাশাপাশি সম্পর্কোন্নয়নের ক্ষেত্রে সর্বদা আন্তরিক ছিলেন। চেম্বার সভাপতি ভবিষ্যতেও রাশিয়ায় বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করার পাশাপাশি দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধি এবং অর্থনৈতিক অগ্রগতিতে বিদায়ী এ কূটনীতিক তাঁর আন্তরিকতা ও প্রচেষ্টা অব্যাহত রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।
ওলেগ পি. বয়কো তাঁর বক্তব্যে চট্টগ্রামসহ দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড ও বিভিন্ন ব্যবসায়িক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে চিটাগাং চেম্বারের কার্যকর ভূমিকার ভূয়সী প্রশংসা করেন।
তিনি এ বিদায়ী সংবর্ধনা প্রদানের জন্য চেম্বার নেতৃবৃন্দের প্রতি তাঁর কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সুযোগ পেলে চিটাগাং চেম্বার তথা চট্টগ্রামের জন্য কাজ করবেন বলে আশ্বস্ত করেন।
এছাড়া তিনি প্রতিবছর সেপ্টেম্বর মাসে রাশিয়ার ভ্লাদিভোস্তকে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল ফেয়ার-এ চিটাগাং চেম্বার থেকে প্রতিনিধি প্রেরণের আহ্বান জানান। বিজ্ঞপ্তি