বিএসআরএম পরিদর্শনে পোর্ট সিটি ভার্সিটির শিক্ষার্থীরা

বিএসআরএম এর সামনে পোর্ট সিটি বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের শিক্ষার্থীরা
বিএসআরএম এর সামনে পোর্ট সিটি বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের শিক্ষার্থীরা

পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের ৭ম ব্যাচের শিক্ষার্থীরা গতকাল ১০ জানুয়ারি বাংলাদেশ স্টিল রোলিং মিলস (বিএসআরএম) পরিদর্শন করেছেন।
ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের কো-অরডিনেটর প্রফেসর ড. কাজী দেলোয়ার হোসেন এবং অন্য শিক্ষকদের তত্ত্বাবধানে শিক্ষার্থীরা এই পরিদর্শনে যান। এর মাধ্যমে শিক্ষার্থীরা ইলেক্ট্রনিক সেকশনে মেশিন ড্রাইভ, পিএলসি ও নেটওয়ার্কিং ম্যাকানিজমের বিভিন্ন ধরনের ব্যবহারিক কাজ সম্পর্কে জানার সুযোগ পেয়েছে। একই সাথে মেকানিক্যাল সেকশনে কাঁচামাল থেকে স্টিল রড উৎপাদনের প্রক্রিয়া দেখার শিক্ষার্থীদের অভিজ্ঞতাটি ছিল সম্পূর্ণ অন্যরকম। এছাড়া শিক্ষার্থীরা খুব কাছ থেকে রড বাঁকানো, নমনীয় ও রাসায়নিক পরীক্ষণ ইত্যাদি গুণগত মান নিয়ন্ত্রণ ব্যবস’াপনা দেখার সুযোগ পেয়েছে। এই অভিজ্ঞতাটি তাদের ব্যবহারিক জ্ঞান বৃদ্ধিতে সহায়তা করবে।
এ ধরনের অনুপ্রেরণামূলক শিল্প প্রতিষ্ঠান সফর পরবর্তীতে শিক্ষার্থীদেরকে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক প্রযুক্তিকে ভালোভাবে বুঝতে সহায়তা করবে। শিক্ষার্থীদের পরিদর্শনের সুযোগ দিয়ে অনুপ্রাণিত করায় পোর্ট সিটি বিশ্বদ্যিালয় ‘বাংলাদেশ স্টীল রি-রোলিং মিলস’ (বিএসআরএম) কর্তৃপক্ষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। বিজ্ঞপ্তি

আপনার মন্তব্য লিখুন